বেতন ১ লক্ষ টাকা পর্যন্ত! বিদ্যুৎ বিভাগে প্রচুর নিয়োগের বিজ্ঞপ্তি, আজই করুন আবেদন

বাংলা হান্ট ডেস্ক: চাকরিপ্রার্থীদের কাছে ফের একবার বিরাট সুখবর। এবার পাওয়ার গ্রিড কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড (PGCIL) বিভিন্ন শূন্যপদে নিয়োগের জন্য ইতিমধ্যেই বিজ্ঞপ্তি জারি করেছে। ইচ্ছুক প্রার্থীরা এই পদগুলিতে আবেদনের জন্য অনলাইন বা অফলাইনে আবেদন করতে পারবেন। বর্তমান প্রতিবেদনে এই নিয়োগ সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হল।

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে যে, আপাতত পাওয়ার গ্রিড কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডে ফিল্ড ইঞ্জিনিয়ার এবং ফিল্ড সুপারভাইজার ( ইলেকট্রিক্যাল/সিভিল) পদে নিয়োগ করা হবে। মোট শূন্যপদের সংখ্যা রয়েছে ১৩৭ টি।

   

উপরিউক্ত পদগুলিতে “ফুল টাইম”-এর কাজের ভিত্তিতেই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। পাশাপাশি, কর্মক্ষেত্রের অবস্থান হতে পারে সারা ভারত জুড়েই। নতুন (Fresher) এবং অভিজ্ঞ প্রার্থী উভয়েই আবেদন করতে পারেন এখানে। তবে, শূন্যপদের ভিত্তিতে আবেদনকারীর যোগ্যতা সম্পর্কে জানতে জারি করা বিজ্ঞপ্তিটি অবশ্যই পড়ে নিতে হবে প্রার্থীদের।

পাশাপাশি, শূন্যপদগুলির বেতন কাঠামো থাকবে মাসিক ২৫,০০০ থেকে ১ লক্ষ টাকার মধ্যে। এছাড়াও, পদগুলিতে আবেদনের জন্য আবেদনকারীর সর্বোচ্চ বয়স হতে হবে ২৯ বছরের মধ্যে। যদিও, সংরক্ষিতদের জন্য ছাড় দেওয়া হবে বয়সের সীমায়।

পাওয়ার গ্রিড কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডের জারি করা এই শূন্যপদগুলিতে আবেদনের জন্য কোনো ফি লাগবেনা আবেদনকারীদের। তবে, ইচ্ছুক প্রার্থীদের অবশ্যই দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ হতে হবে।

electronicdesign 26314 powergrid 695555248

অনলাইনে আবেদনের পদ্ধতি:
ইচ্ছুক প্রার্থীরা অনলাইন মারফত আবেদন করতে পারেন। www.powergridindia.com-এই ওয়েবসাইটে ক্লিক করে সমস্ত গুরুত্বপূর্ণ বিষয়গুলি জেনে নিয়ে আবেদন করতে পারবেন প্রার্থীরা। প্রথমে লিঙ্কের মাধ্যমে রেজিস্ট্রেশন করে রেজিস্ট্রেশন নাম্বার এবং পাসওয়ার্ড নিতে হবে।

তারপর আবেদনপত্রে নিজের নাম, জন্ম তারিখ, ই-মেইল, ঠিকানা, মোবাইল নম্বর এবং শিক্ষাগত যোগ্যতার নির্ভুল তথ্য দিতে হবে। শেষে আবেদনপত্রটির একটি প্রিন্ট আউট ভবিষ্যতের জন্য রেখে দিতে পারেন প্রার্থীরা।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর