পিস প্রতি ৩৭০ টাকা! একাধিক সবুজসাথীর সাইকেল বিক্রি করে হাতেনাতে ধরা পড়লেন প্রধান শিক্ষিকা

বাংলাহান্ট ডেস্ক : সবুজসাথী সাইকেল সাইকেল বিক্রি করতে গিয়ে ধৃত স্কুলের প্রধান শিক্ষিকা। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগণার বসিরহাটের স্বরূপনগর থানার চারঘাট এলাকায়। আটক করা হয়েছে চারঘাট গার্লস স্কুলের প্রধান শিক্ষিকা রিংকু দাসকে।

জানা যাচ্ছে, মঙ্গলবার বিকেল বেলা ভ্যানে করে ৮টি সবুজসাথী সাইকেল নিয়ে যাচ্ছিলেন এক ব্যক্তি। ব্যাপারটি দেখে সন্দেহ হয় স্থানীয় বাসিন্দাদের। ভ্যানটি থামিয়ে তাঁরাই জিজ্ঞাসাবাদ শুরু করেন ভ্যান চালককে। এরপরই সামনে আসে চাঞ্চল্যকর তথ্য। ভ্যানচালক জানায় চারঘাট গার্লস স্কুলের প্রধান শিক্ষিকা রিংকু দাস এই সাইকেল গুলি বিক্রি করেছেন তাকে। একথা শোনার পরই পুলিশে খবর দেন স্থানীয় বাসিন্দারা৷ হাতেনাতে ধরা হয় ভ্যানচালক এবং প্রধান শিক্ষিকা দুজনকেই।

   

এই ব্যাপারে জিজ্ঞেস করা হলে রিংকু দেবী জানান, বহুদিন ধরেই স্কুলে পড়ে ছিল সাইকেল গুলি। তাই সেগুলো অন্যত্র সরানোর ব্যবস্থা করেছিলেন তিনি। কিন্তু ধোপে টেকেনি এই যুক্তি। দুজনকেই আটক করে চারঘাট থানার পুলিশ। সাইকেলগুলিও আটক করে থানাতে নিয়ে যাওয়া হয়। ওই ভ্যান চালক দাবি করেন যে, এভাবে ধাপে ধাপে ৫০টি সবুজ সাথী সাইকেল বিক্রি করবেন বলে জানিয়েছিলে প্রধান শিক্ষিকা।

north 24 parganas swarupnagar school head mistress allegedly sells sabuj sathi cycle projest started by wb cm mamata banerjee two

একটি সাইকেল ৩৭০ টাকার বিনিময়ে বিক্রি করা হয়েছিল বলেই পুলিশ সূত্রে খবর। এর আগেও ওই প্রধান শিক্ষিকা অন্য কোনো দূর্নীতি করেছেন কি না তা খতিয়ে দেখছে পুলিশ। এর পিছনে অন্য কোনো গোষ্ঠী রয়েছে কি না তদন্ত করা হচ্ছে তাও। তবে ছাত্রছাত্রীদের জন্য বরাদ্দ সবুজসাথী সাইকেল তাদের না দিয়ে দিনে দুপুরে কীভাবে তা বিক্রি করা হল, কেনই বা তা চোখে পড়ল না স্কুলের অন্যান্য শিক্ষক শিক্ষিকা বা শিক্ষাকর্মীদের তা নিয়েই উঠছে প্রশ্ন।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর