অবশেষে দূর হলো চিন্তা, ভারতীয় দলে যুবরাজ সিং-র বিকল্প খুঁজে পেলেন অধিনায়ক রোহিত শর্মা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সম্প্রতি ভারতীয় দলের নতুন অধিনায়ক হিসেবে নিয়োগ হয়েছেন রোহিত শর্মা। রোহিত নতুন করে দল গঠন শুরু করেছেন এবং এর ফলে দলে কিছু নতুন খেলোয়াড় ঢুকেছে। ভারত মিডল অর্ডার নিয়ে যুবরাজ সিং ও সুরেশ রায়নার অবসরের পর বার বার করে ভুগেছে। কিন্তু এখন রোহিতের নেতৃত্বে এমন একজন ব্যাটসম্যান পাওয়া গেছে যে যুবরাজের অভাব পূরণ করতে পারবে।

মিডল অর্ডারে দুর্দান্ত ব্যাটসম্যান পেয়েছেন অধিনায়ক রোহিত শর্মা। নির্বাচকদের চিন্তারও অবসান ঘটিয়েছেন এই ক্রিকেটার। এখানে বলা হচ্ছে শ্রেয়স আইয়ারের কথা। হ্যাঁ, ভারতীয় দলের মিডল অর্ডারে ভালো ব্যাটসম্যান নিয়ে চিন্তার অবসান ঘটিয়েছেন ২৭ বছর বয়সী এই খেলোয়াড়। কিছু সময় ধরে, যখনই ভারতীয় দলের টপ অর্ডার ব্যর্থ হচ্ছে। তাই মিডল অর্ডারের ওপর চাপ বাড়ছে। দক্ষিণ আফ্রিকা সিরিজে খুব একটা ভালো ফর্মে না থাকলেও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একটি ম্যাচে সুযোগ পেয়েই নিজের যোগ্যতা প্রমাণ করলেন শ্রেয়স।

   

shreyas iyer

গতকাল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডেতে শ্রেয়স আইয়ার অসাধারণ ব্যাটিং করেছেন। এর আগে টেস্ট ফরম্যাটেও সুযোগ পেয়ে ভালো ব্যাটিং করেছেন। আজ আইপিএলে তাকে ১২.২৫ কোটি টাকা দিয়ে কিনেছে কলকাতা নাইট রাইডার্স। তার গুরুত্ব অনুধাবন করছেন সকলেই।

যুবরাজ সিং ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর থেকেই ভারতীয় মিডল অর্ডারের খারাপ দিন শুরু হয়েছে। আইসিসির প্রতিটি টুর্নামেন্টেই ভারতের পরাজয়ের কারণ হয়েছে ভারতের দুর্বল মিডল অর্ডার। ভারতীয় দল ২০১৩ সাল থেকে কোনো আইসিসি টুর্নামেন্ট জিততে পারেনি। সবচেয়ে বড় কারণ দলের মিডল অর্ডার বড় ম্যাচে ব্যর্থ। কিন্তু এখন দলকে শক্তিশালী করতে শুরু করেছেন রোহিত। আর তাকে সেই কাজে ভরসা দিচ্ছেন শ্রেয়স।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর