‘আমার লেখা সবাইকে কাঁদাবে’, নিজের জীবনী নিয়ে আত্মবিশ্বাসী হিরো আলম

বাংলাহান্ট ডেস্ক: বাংলাদেশের জনপ্রিয় নায়ক হিরো আলম (Hero Alom)। হ‍্যাঁ, তাঁর সঙ্গে তথাকথিত ‘সুদর্শন’ অভিনেতাদের অনেক অমিল। অভিনয় দক্ষতাও তাঁর তেমন উল্লেখযোগ‍্য কিছু না। নিজের ইচ্ছাশক্তির জোরেই এতদিন ছবি, মিউজিক ভিডিওতে অভিনয় করে এসেছেন হিরো আলম। শুধু অভিনয় নয়, গানও করেন তিনি। আস্ত একটা ইউটিউব চ‍্যানেল রয়েছে হিরো আলমের। সাবস্ক্রাইবারের সংখ‍্যাটাও নেহাত কম নয়।

কিন্তু তবুও তাঁকে অপছন্দ করেন এমন মানুষের সংখ‍্যা প্রচুর। এমনকি নিজের দেশেও তাঁর সম্মান নেই। কিছুদিন আগেই কাঁদতে কাঁদতে হিরো আলম জানিয়েছিলেন, বাংলাদেশের ফিল্ম ইন্ডাস্ট্রি এফডিসি তাঁকে অপমান করেছে। তাঁর অভিযোগ ছিল, ফিল্ম ইন্ডাস্ট্রি বারংবার তাঁকে অপমান করে চলেছে। যতবারই এফডিসিতে গিয়েছেন ততবারই অপমানিত হয়ে ফিরতে হয়েছে তাঁকে।

   

Hero Alom biography
কিন্তু কাজ বন্ধ করেননি হিরো আলম। এবার নিজের আত্মজীবনীও লিখে ফেললেন তিনি। ব‍ইয়ের নাম ‘দৃষ্টিভঙ্গি বদলান আমরা সমাজকে বদলে দেব’। প্রচ্ছদে জ্বলজ্বল করছে হিরো আলমের ছবি। জানা যাচ্ছে, একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হবে এই বই। নিজের আত্মজীবনী সম্পর্কে হিরো আলম বলেন, বইটি আত্মজীবনী বটে, তবে উদ্দীপনামূলকও বটে।

নিজের বই সম্পর্কে হিরো আলম বলেন, বইটি কেনা না কেনা বড় কথা নয়। তিনি সবাইকে অনুরোধ করবেন বইটি একবার হলেও পড়তে। তাঁর কথায়, “আমাকে নিয়ে অনেকেই হাসি ঠাট্টা করেন, ট্রোল করেন। কিন্তু পর্দার পেছনের হিরো আলমকে কতজন চেনেন? আমার জীবনটা কতটা কষ্টের মধ‍্যে দিয়ে গিয়েছে বা কতটা পরিশ্রমের পর আমি হিরো আলম হয়েছি সেগুলো জানলে হয়তো আপনারা ট্রোল করতেন না। বরং উৎসাহ দিতেন।”

হিরো আলম বলেন, যদি মানুষের দৃষ্টিভঙ্গি না বদলায় তবে সমাজও বদলাবে না। হিরো আলম হয়তো থাকবে না কিন্তু তাঁর বইটি থেকে যাবে। তাঁর লেখা একদিন না একদিন সকলকে কাঁদাবে, এমনি দাবি করেছেন তিনি।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর