রাশিয়ার আগ্রাসন সামলাতে এবার যুদ্ধে যাবেন বক্সার ভাতৃদ্বয়, একজন হলেন কিয়েভের মেয়র

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ইউক্রেনের ওপর রাশিয়ার হামলার ঘটনা এখনও অব্যাহত। এবার ইউক্রেনের প্রাক্তন হেভিওয়েট বক্সিং চ্যাম্পিয়ন ঘোষণা করেছেন যে তিনি রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনকে রক্ষা করতে যুদ্ধক্ষেত্রে তার ভাইয়ের সাথে যোগ দেবেন। এই দুই ভাইও “হল অফ ফেম”-এরও অন্তর্ভুক্ত।

সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী, সাবেক হেভিওয়েট বক্সিং চ্যাম্পিয়ন ভিটালি ক্লিটসকো এই ঘোষণা করেছেন। ভিটালির পাশাপাশি তার ভাই ভ্লাদিমির ক্লিটসকোও রাশিয়ার বিরুদ্ধে লড়াইয়ে সামিল হবেন। প্রসঙ্গত, এই দুই ভাই একসময় হেভিওয়েট বক্সিং চ্যাম্পিয়ন ছিলেন।

   

Vitali Klitschko Wladimir Klitschko

৫০ বছর বয়সী ভিটালি ক্লিউশকোকে যুদ্ধে লড়ার ঘোষণা দিয়ে তিনি বলেন, ‘আমার কাছে আর কোনো রাস্তা খোলা নেই। আমাকে এটা করতেই হবে। আমি যুদ্ধ করবো। আমি ইউক্রেনের ওপর বিশ্বাস করি। আমার দেশ ও জনগণের প্রতি আমার আস্থা আছে। ভিটালি ক্লিউশকো ইউক্রেনের রাজধানী কিয়েভের মেয়রও। 2014 সাল থেকে তিনি এখানে মেয়র ছিলেন। ভিটালি বলেছিলেন যে “কিয়েভ শহর এখন ঘোর সংকটে। পুলিশ ও সেনাবাহিনীর পাশাপাশি বিদ্যুৎ, গ্যাস ও পানির সরবরাহ ঠিক রাখাই এখন আমাদের প্রাথমিক উদ্দেশ্য।

একই সময়ে, ভ্লাদিমির ইউক্রেনের রিজার্ভ আর্মিতে যোগ দিয়েছেন, তিনি একটি পোস্টে লিখেছেন যে ‘ইউক্রেনের জনগণ শক্তিশালী এবং এই যুদ্ধের মাধ্যমে এই দাবির সত্যতা প্রমাণিত হবে। দেশের লোকেরা এমনিতে শান্তি ও সার্বভৌমত্বের নীতিতে বিশ্বাস করে। একসময় অবধি তারাই রাশিয়ার জনগণকে তাদের ভাই বলে মনে করতো। সবাই জানে ইউক্রেনের জনগণ যুদ্ধ চায় না।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর