তানজানিয়ার কিলি-নিমাই হোক ভারতের তরুণ প্রজন্মের অনুপ্রেরণা, মোদীর উৎসাহ পেয়ে আপ্লুত নেটদুনিয়ার তারকা

বাংলাহান্ট ডেস্ক: সোশ‍্যাল মিডিয়ায় ভারতবাসীকে তো আগেই মুগ্ধ করেছিলেন। এবার স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) থেকেও বাহবা পেলেন কিলি পল (Kili Paul) ও নিমা পল (Neema Paul)। তানজানিয়ার বাসিন্দা এই ভাই বোনের জুটি এখন নেটদুনিয়ার তারকা। বলিউডি গান সহ অন‍্যান‍্য বেশ কিছু ভাষার ট্রেন্ডিং গানে ঠোঁট মিলিয়ে ভিডিও বানান তাঁরা। সেই ভিডিও ঘিরে উন্মাদনা দেখার মতো। এবার দেশের তরুণ প্রজন্মকে মোদীর পরামর্শ, কিলি নিমাকে দেখে অনুপ্রেরণা নিতে।

‘ডিজিটাল ইন্ডিয়া’ নিয়ে বরাবরই সরব থেকেছেন প্রধানমন্ত্রী। ‘মন কি বাত’ অনুষ্ঠানে কিলি ও নিমার প্রশংসা করে মোদী বলেন, ভারতীয় সংষ্কৃতির প্রতি তানজানিয়া বাসী ভাই বোন জুটির প্রেম দেখে তিনি আনন্দিত। ভারতের প্রজাতন্ত্র দিবসে জাতীয় সঙ্গীতের সঙ্গে যেভাবে তাঁরা ঠোঁট মিলিয়ে সম্মান জানিয়েছেন তাতে মুগ্ধ প্রধানমন্ত্রী। এমনকি সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের প্রয়াণের পর তাঁকেও শ্রদ্ধা জানিয়ে ভিডিও বানিয়েছিলেন কিলি নিমা।

   

IMG 20220227 152753
এরপরেই মোদী দেশের তরুণ প্রজন্মকে অনুরোধ করেন, কিলি ও নিমার থেকে অনুপ্রেরণা নিয়ে দেশের বিভিন্ন আঞ্চলিক ভাষার গানে ভিডিও বানাতে। এভাবে বিশ্ব দরবারে ভারতের বিভিন্ন ভাষা ও সংষ্কৃতি প্রচার পাবে। ‘এক ভারত শ্রেষ্ঠ ভারত’কেও নতুন রূপে তুলে ধরা হবে।

খবর পৌঁছে গিয়েছে সুদূর তানজানিয়াতেও। নিজের সোশ‍্যাল মিডিয়া হ‍্যান্ডেলে প্রধানমন্ত্রীকে ধন‍্যবাদ জানিয়ে উচ্ছ্বসিত কিলি পল লেখেন, ‘আমি ভীষণ খুশি। এমন দারুন একটা খব‍র দিয়ে দিন শুরু করায় আমি উচ্ছ্বসিত। আমাকে খুব অনুপ্রেরণা দিয়েছে এই উৎসাহ।’

https://www.instagram.com/p/CaeOIs7ta4w/?utm_medium=copy_link

কিছুদিন আগেই তানজানিয়ার ভারতীয় হাই কমিশন (Indian High Commission) থেকে বিশেষ সম্মান প্রদান করা হয়েছিল কিলি পলকে। ভারতীয় হাই কমিশনের তরফে কয়েকটি ছবি শেয়ার করা হয়, যেখানে কিলি পলেরের হাতে ফুলের বোকে তুলে দিয়ে সম্মানিত করা হয়েছে। কিলি পলকে ‘বিশেষ অতিথি’র আখ‍্যা দিয়ে পোস্টের ক‍্যাপশনে লেখা হয়েছে, ‘জনপ্রিয় তানজানিয়ান শিল্পী কিলি পল লক্ষ লক্ষ ভারতীয়র মন জয় করেছেন ভারতীয় ফিল্মি গানে তাঁর লিপ সিঙ্কিং ভিডিও দিয়ে।’

https://www.instagram.com/p/CaRt6veN-H7/?utm_medium=copy_link

ভিন্ন ভাষা, ভিন্ন সংষ্কৃতি হলেও হিন্দি গানে নিখুঁত লিপ সিঙ্ক করেন কিলি পল। রাতান লম্বিয়া, জালিমা, রাফতা রাফতা, টিপ টিপ বরষা পানি, সাত সমুন্দর এর মতো গানে ইতিমধ‍্যেই লিপ সিঙ্ক করে ফেলেছেন তিনি। কখনো একা, কখনো বা বোনকে সঙ্গে নিয়ে ভিডিও বানান কিলি। বোনও দাদার মতোই লিপ সিঙ্কে তুখোড়। নরেন্দ্র মোদীর উৎসাহের প‍র তা‌ঁদের জনপ্রিয়তা আরো বাড়বে তা বলা বাহুল‍্য।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর