আরও বাড়ছে তাপমাত্রা, কাঠফাটা রোদে অস্থির হতে চলেছে বঙ্গবাসী: আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্ক : বিগত কয়েকদিন ধরেই পরিষ্কার আকাশ। বাড়ছে তাপমাত্রা। কোনও রকম বৃষ্টিও হয়নি প্রায় গোটা রাজ্য জুড়েই। শুকনোই রয়েছে আবহাওয়া। তবে আগামী কয়েকদিন তাপমাত্রা আরও বাড়বে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। মাত্র কয়েকদিনের মধ্যেই সর্বোচ্চ তাপমাত্রা ছুঁতে পারে ৩৫° সেলসিয়াস। আজ সারাদিন বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়বে প্যাচপ্যাচে গরম এবং অস্বস্তিও। জেনে নিন কেমন থাকবে আজকের আবহাওয়া।

আবহাওয়ার খবর
সর্বোচ্চ তাপমাত্রা :৩৩° সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২১° সেলসিয়াস
আর্দ্রতা : ৮৬%
বাতাস : ৬.৩ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৭১%

   

আজকের আবহাওয়া
সোমবার বাড়তে চলেছে রাজ্যের তাপমাত্রা। পারদ চড়বে শহরেরও। পরিষ্কার থাকবে গোটা রাজ্যের সবকটি জেলাগুলির আকাশই। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩° সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২১° সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৮৬%।

weather 12 1

উত্তর ও দক্ষিণ বঙ্গের আবহাওয়া
রবিবার বিকেলে দেওয়া আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, সোমবার শুকনো থাকবে উত্তরবঙ্গের সবকটি জেলাই। মঙ্গলবারর সকালের মধ্যে বৃষ্টির সামান্যতমও সম্ভাবনা নেই কোথাও। তবে আগামী কয়েকদিন ধরে বাড়তে চলেছে তাপমাত্রা। আগামী ৩ থেকে ৪ দিনে তাপমাত্রা বাড়বে ২-৩° সেলসিয়াস। রবিবার দার্জিলিং এর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৫.৮° সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৭.৮° সেলসিয়াস।

অন্যদিকে, আপাতত আগামী কাল সকালের মধ্যে শুকনোই থাকছে দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়া। আগামী ৩-৪ দিনে বাড়তে চলেছে তাপমাত্রা। তাপমাত্রা বাড়ার ফলে দক্ষিণবঙ্গের সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ৩৪-৩৫° সেলসিয়াস। গতকাল রাজ্যের সর্বোচ্চ তাপমাত্রা ছিল দক্ষিণ ২৪ পরগণা জেলার ডায়মন্ড হারবার এলাকায় এবং বাঁকুড়া জেলায়। এদিন এই দুই জায়গায় রেকর্ড হওয়া তাপমাত্রার পরিমাণ ৩৩.৬°।

weather 11 1

আগামী কালের আবহাওয়া
আগামীকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩° সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২২° সেলসিয়াস। বেশ ভালোরকম গরম অনুভূত হবে শহর কলকাতায়। বাড়বে উত্তরবঙ্গের তাপমাত্রাও। তবে অংশত মেঘলা থাকতে পারে কিছু এলাকার আকাশ।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর