ফিরতে পারে ভারত বনাম পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ, আয়োজন করতে রাজি এই দেশ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারত ও পাকিস্তান গত ১০ বছর ধরে একে অপরের বিরুদ্ধে কোনো দ্বিপাক্ষিক সিরিজে মাঠে নামেনি। দুই দলই শুধুমাত্র আইসিসি টুর্নামেন্টে একে অপরের বিরুদ্ধে খেলছে। তবে এখন ফের দুই প্রতিবেশী দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ শুরু হওয়ার সম্ভাবনা দেখা দিলো। ক্রিকেট অস্ট্রেলিয়া (CA) ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের প্রস্তাব দিয়েছে। ফলে অস্ট্রেলিয়ায় দুই দল একে অপরের মুখোমুখি হতে পারে। এই সিরিজে তৃতীয় দল হিসেবে অস্ট্রেলিয়া যুক্ত হয়ে ব্যাপারটিকে একটি ত্রিদেশীয় সিরিজের রূপ দেওয়া যেতে পারে বলে জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও নিক হকলি বলেছেন যে অস্ট্রেলিয়া পাকিস্তান ও ভারতের মধ্যে একটি সিরিজ আয়োজন করতে তারা আগ্রহী। তিনি রাওয়ালপিন্ডি থেকে এই কথা জানিয়েছেন যেখানে মঙ্গলবার অস্ট্রেলিয়া ও পাকিস্তানের মধ্যে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টটি আয়োজিত হয়েছে এবং ম্যাচটি শেষপর্যন্ত ড্র হয়। হকলি বলেছেন, “ব্যক্তিগতভাবে, আমি ত্রিদেশীয় সিরিজের আইডিয়াটা সত্যিই বাস্তবে রূপ দিতে আগ্রহী। এটি অতীতেও হয়েছে এবং সকলে পছন্দ করেছেন। আমরা সিরিজটি আয়োজনের জন্য প্রস্তুত। আসলে, অস্ট্রেলিয়ায় ভারত এবং পাকিস্তানের প্রচুর মানুষ রয়েছেন। এটি এমন একটি ম্যাচ যা নিয়ে বিশ্ব ক্রিকেটে সকলেই আগ্রহী থাকেন। আমরা যদি এটির ব্যাপারে সাহায্য করতে পারি তবে আমরা তা করতে আগ্রহী।

   

833723 india vs australia

ভারতের পুরুষ ক্রিকেট দল গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হয়েছিল, যেখানে তারা বিশ্বকাপের ইতিহাসে প্রথমবার পাকিস্তানের কাছে হার স্বীকার করেছিল। আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপেও দুই দল মুখোমুখি হবে। দুই দলের মধ্যকার এই ম্যাচটি হবে ২৩শে অক্টোবর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। এমসিজি-তে অনুষ্ঠিত হতে চলা ম্যাচের প্রকাশিত সমস্ত টিকিট ইতিমধ্যেই বিক্রি হয়ে গেছে।

এর আগে শেষবার কোনও বহুদলীয় টুর্নামেন্টের বাইরে ভারত পাকিস্তান একে অপরের মুখোমুখি হয়েছিল ২০১২ এত ডিসেম্বরে। ভারতের মাটিতে আয়োজিত সেই টি টোয়েন্টি ও ওডিআই সিরিজের মধ্যে টি টোয়েন্টি সিরিজটি ড্র হয়েছিল এবং একদিনের সফরটি পাকিস্তান ২-১ ফলে জিতেছিল।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর