দোল পালন করেই দরগায় ছুটলেন নুসরত, দোয়া প্রার্থনা করে শবে বরাতের শুভেচ্ছা সাংসদ অভিনেত্রীর

বাংলাহান্ট ডেস্ক: সর্ব ধর্ম সমন্বয়ে বিশ্বাসী নুসরত জাহান (Nusrat Jahan)। শুধু মুখে বলেন না, কাজেও করে দেখান তিনি। অতীতে দূর্গাপুজোয় অষ্টমীর অঞ্জলি, রথযাত্রায় অংশ নিয়ে বিতর্কের জন্ম দিয়েছেন সাংসদ অভিনেত্রী। হাতে ত্রিশূল নিয়ে দূর্গা সেজে মৌলবাদীদের তীব্র আক্রমণের শিকার হয়েছেন।

কিন্তু নিজেকে বদলাননি নুসরত। নিখিলের সঙ্গে বিচ্ছেদ হয়েছে, কিন্তু গত বছরেও দূর্গাপুজোয় মেতেছেন। এমনকি ছেলে ঈশানকে নিয়ে ক্রিসমাসও পালন করেছেন সাংসদ অভিনেত্রী। বাদ গেল না হোলি ও শবে বরাতও। রঙ না খেললেও সোশ‍্যাল মিডিয়ায় দোলের শুভেচ্ছা জানিয়েছেন নুসরত। আর শবে বরাতে দরগাতে গিয়ে প্রার্থনা করার ভিডিও শেয়ার করেছেন।

   

IMG 20220319 193614

হালকা সবুজ রঙা সালোয়ার কামিজ পরে, ওড়না দিয়ে মাথা ঢেকে দরগায় হাজির হন নুসরত। হাতে ডালা। হাঁটু গেড়ে বসে নমাজ পড়ে দোয়া প্রার্থনা করতে দেখা যায় তাঁকে। নিয়ম মেনে দরগায় ধাগাও বাঁধেন। তারপর তাঁকে ফল বিতরণ করতে করতে দেখা যায় দুঃস্থ ও কয়েকজন শিশুদের মধ‍্যে।

IMG 20220319 193539
ভিডিওটি শেয়ার করে নুসরত লিখেছেন, ‘আমাদের কাছে বিশ্বাস ছাড়া আর কিছুই নেই। আর আমাদের প্রয়োজন আস্থা রাখা। বিশ্বাস বজায় রাখা। ভালবাসা ও ইতিবাচকতা ভাগ করে নিলাম। ঈশ্বর তাঁর আশীর্বাদ বর্ষণ করুন আমাদের উপরে।’

কমেন্ট বক্সে অনেকেই লিখেছেন, এটি দিল্লির হজরত নিজামুদ্দিন দরগা। আসলে এই মুহূর্তে সংসদে বাজেট অধিবেশনে যোগ দিতে রাজধানীতে রয়েছেন নুসরত। তাই সেখানেই পালন করেছেন শবে বরাত। অনুরাগীদের মন্তব‍্য, এটাই ধর্ম নিরপেক্ষ ভারতের ছবি।

https://www.instagram.com/reel/CbR0dFhjq5z/?utm_medium=copy_link

কিছুদিন আগেই বাংলাদেশে একটি বিয়েবাড়িতে নিমন্ত্রণ রক্ষা করতে গিয়েছিলেন নুসরত ও যশ দাশগুপ্ত। ওপার বাংলার নামী ‘গান বাংলা চ‍্যানেল’ এর কর্ণধার ফারজানা মুন্নির মেয়ের বিয়ে উপলক্ষেই ডাক পড়েছিল টলি বলি তারকাদের। উল্লেখ‍্য, বাংলাদেশের কৌশিক হোসেন তাপস মুন্নির চারটি মিউজিক ভিডিওতে অভিনয় করেছেন সানি  লিওন, নুসরত ও মিমি চক্রবর্তী। এর মধ‍্যে ‘নাচ ময়ূরী নাচ’এ দেখা গিয়েছিল নুসরতকে। তাই বিয়েবাড়িতে আমন্ত্রিত ছিলেন যশ নুসরতও।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর