ডিম চুরি করে ময়ূরকে উত্যক্ত করেছিলেন ব্যক্তি, ফলও পেলেন হাতেনাতে! ভাইরাল ভিডিও

বাংলা হান্ট নিউজ ডেস্ক: স্মার্টফোন আর ইন্টারনেট সকলের কাজে সহজলভ্য হয়ে ওঠার কারণে সোশ্যাল মিডিয়ায় প্রতিনিয়ত নতুন নতুন ভিডিও সকলের নজরে আসলে। সেই ভিডিওগুলির মধ্যে এমন কিছু ইতিবাচক বা নেতিবাচক আবেদন থাকে যার জন্য সেগুলি খুব দ্রুত ভাইরাল হয়ে যায়। ভাইরাল হওয়া সেই সকল ভিডিওগুলি যদি পশুপাখিদের সঙ্গে সম্পর্কিত হয়। ঠিক তেমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে যা ময়ূরকে উত্যক্ত করার।

পশু পাখিদের মধ্যে একটি বিশেষ স্বভাব বর্তমান, তাদের ভালোবেসে রাখা হলে অথবা ভালো ব্যবহার করা হলে তারা মানুষের সঙ্গেও ভালো ব্যবহার করে থাকে। কিন্তু তাদেরকে বিরক্ত করলে তার পরিণতি যে কি হয় তারই এক জ্বলন্ত উদাহরণ হল সম্প্রতি ভাইরাল হওয়া এই ভিডিও। এই ভিডিওতে একটি ব্যক্তি ময়ূরকে উত্যক্ত করেছেন এবং তার পরিবর্তে তিনি যা শিক্ষা পেয়েছেন তার পর এমন কাজ জীবনে তিনি কোনওদিন করার আগে দু বার ভাবতেন।

   

ভিডিওটিতে ফুটে ওঠা ঘটনায় দেখা যায় একটি ময়ূর তার ডিম পাহারা দিচ্ছে। রাস্তার ধারে হয়ে থাকা জঙ্গলের মধ্যে বসে থাকা সেই ডিম পাহারা দেওয়ার সময় হঠাৎ এক ব্যক্তি লুকিয়ে লুকিয়ে সেখানে হাজির হন। হাজির হয়ে ওই ব্যক্তি ডিমগুলি কুড়িয়ে নেওয়ার চেষ্টা করেন। তখন লক্ষ্য করা যায় কোথায় থেকে অপর একটি ময়ূর উড়ে এসে ওই ব্যক্তিকে ধাওয়া করে। আকস্মিক এই আক্রমণে আতঙ্কে ওই ব্যক্তি ভয় খেয়ে ডিমগুলি ছেড়ে পালান। এই ভাবেই ওই ময়ূরকে তাদের ডিম রক্ষা করতে দেখা গিয়েছে ভিডিওতে।

 

View this post on Instagram

 

A post shared by natural video (@naturepixm)

ভিডিওটি খুব স্বল্প দৈর্ঘ্যের হলেও সেই ভিডিও শিক্ষা দেয় কিভাবে মানুষরা ছাড়াও প্রতিটি পশুপাখি তাদের ডিম অথবা সন্তানদের একইরকম ভালবাসে। একজন মানুষের কাছে যেমন তাদের সন্তান প্রিয় ঠিক তেমনি তাদের কাছেও ডিম এবং সন্তান প্রিয়। স্বাভাবিকভাবেই এই ভিডিও নজর কেড়েছে নেটিজেনদের।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর