বিজেপি না ছাড়লে কাজে নিতে অসুবিধা হচ্ছে, দেড় বছর ধরে কর্মহীন রুদ্রনীল

বাংলাহান্ট ডেস্ক: বিজেপি করলে টলিউডে কাজ পাওয়া যায় না। একথা একাধিক বার একাধিক অভিনেতা অভিনেত্রীর মুখে শোনা গিয়েছে। এবার শোনা গেল অভিনেতা রুদ্রনীল ঘোষের (Rudranil Ghosh) মুখে। তিনি বিজেপিতে রয়েছেন বলে কাজ পাচ্ছেন না। দীর্ঘদিন ধরে তাঁর মতো অভিনেতার হাতেও একটা কাজ নেই। এমতাবস্থায় রাজনীতি ছেড়ে দেওয়া নিয়ে ইঙ্গিত দিলেন রুদ্রনীল।

গত বছর বিধানসভা নির্বাচনের আগে গেরুয়া শিবিরে যোগ দিয়েছিলেন রুদ্রনীল। তাঁর অভিযোগ, তারপর থেকেই আর কোনো কাজ পাচ্ছেন না তিনি। প্রায় ১৬ মাস ধরে একটাও কাজ নেই রুদ্রনীলের হাতে। অথচ বিরোধী শিবিরে যোগদানের আগে পর্যন্ত বাংলার অন‍্যতম প্রতিভাবান ও জনপ্রিয় অভিনেতা বলে পরিচিত ছিলেন তিনি। হঠাৎ করেই দৃশ‍্যটা যেন বদলে গিয়েছে।

   

gkbcfcb
রুদ্রনীল দাবি করেছেন, তাঁর কয়েকজন পরিচালক প্রযোজক বন্ধু রাজ‍্যের শাসক দলের ঘনিষ্ঠ। তাঁরা নাকি স্পষ্ট বলেছেন, বিজেপি ছেড়ে দিতে। নয়তো রুদ্রনীলকে কাজ দিতে অসুবিধা হচ্ছে। অভিনেতার বক্তব‍্য, বিরোধী রাজনীতি করার অপরাধে রোজগারের রাস্তাটাই বন্ধ করে দেওয়া হচ্ছে। তখন তো মানুষকে ভাবতেই হয়।

রুদ্রনীল এও বলেন, প্রিয় কাজটা ধরে রাখার জন‍্য রাজনীতি থেকেও বিদায় নিতে হয়। পাশাপাশি তিনি এও বলেন, যারা শাসক দলের ঘনিষ্ঠ, সমর্থক তারা একাধারে সব কাজ পেয়ে যাচ্ছেন। অন‍্যদিকে যারা বিরোধী দল করছেন তাদেরই কায়দা করে সরিয়ে দেওয়া হচ্ছে কাজের জায়গা থেকে। এটা বাংলার সংষ্কৃতির সঙ্গে খাপ খায় না বলেই মত রুদ্রনীলের। মুখ‍্যমন্ত্রী নিজেও একজন শিল্পী হওয়ার দরুন বিষয়টাতে তাঁর হস্তক্ষেপ করা উচিত বলে মত অভিনেতার।

শেষবার রুদ্রনীলকে দেখা গিয়েছিল ‘স্বস্তিক সংকেত’ ও ‘আবার বছর কুড়ি পরে’ ছবিতে। অভিনেতা জানান দুটি ছবির শুটিংই অনেক আগে করা। এছাড়া ‘অভিযান’ নামে একটি ছবিতেও অভিনয় করতে চলেছেন তিনি। এই সবকটি ছবিই ২০২১ এর আগে শুটিং করা বলে জানান রুদ্রনীল‌। কিন্তু গত বছর থেকেই তাঁর হাতে আর কাজ নেই।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর