মাধ্যমিক পাশেই পশিমবঙ্গের স্বাস্থ্য দফতরে চাকরির সুযোগ! নিয়োগের জন্য জারি হল বিজ্ঞপ্তি

বাংলা হান্ট ডেস্ক: চাকরিপ্রার্থীদের জন্য এবার ফের বিরাট সুখবর এল! ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তর কর্তৃক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জানা গিয়েছে যে, উত্তর দিনাজপুর জেলার স্বাস্থ্য বিভাগে আশা কর্মীদের নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী শুধু মাধ্যমিক পাশ করলে এবং পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হলেই এই পদে আবেদন করতে পারবেন আবেদনকারীরা।

যারা আবেদন করতে ইচ্ছুক তাঁদের জন্য বর্তমান প্রতিবেদনে শূন্যপদ, আবেদন পদ্ধতি ও নিয়োগ সংক্রান্ত যাবতীয় প্রসঙ্গ বিস্তারিত ভাবে উপস্থাপিত করা হল। পাশাপাশি, আবেদনপত্রটির লিঙ্কও দেওয়া থাকবে প্রতিবেদনের শেষে।

বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে যে, আপাতত স্বাস্থ্যকর্মী পদে (আশা) নিয়োগপ্রক্রিয়া সম্পন্ন হবে।

মোট শূন্যপদ : জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, মোট শূন্যপদের সংখ্যা হল ১২৯ টি। উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন গ্রাম পঞ্চায়েতে এই নিয়োগ করা হবে। তার মধ্যে ইসলামপুর ব্লকে রয়েছে ১১৪ টি শূন্যপদ এবং গোয়ালপোখোর ১ ব্লকে রয়েছে ১৫ টি শূন্যপদ।

শিক্ষাগত যোগ্যতা : এই নিয়োগের ক্ষেত্রে যোগ্যতা হতে হবে শুধু মাধ্যমিক পাশ বা তার সমতুল্য।

আবেদনকারীর বয়সসীমা : সাধারণত বয়স হতে হবে ৩০-৪০ বছরের মধ্যে। কিন্তু ওবিসি, এসসি ও এসটি অর্থাৎ সংরক্ষিত মহিলারা ২২ বছর হলেই আবেদন করতে পারবেন।

কারা পারবেন আবেদন করতে: যেহেতু স্বাস্থ্যকর্মী (আশা) পদে নিয়োগ করা হবে তাই শুধুমাত্র মহিলারাই আবেদন করতে পারবেন এখানে। পাশাপাশি, কেবল বিবাহিত/বিবাহবিচ্ছেদ/ বিধবা মহিলারাই এই নিয়োগে আবেদন পাঠাতে পারবেন।

আবেদন পদ্ধতি : যোগ্য ও আগ্রহী প্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন ফর্ম ডাউনলোড করে (নীচে দেওয়া রয়েছে লিঙ্ক) তা সঠিকভাবে পূরণের মাধ্যমে বিজ্ঞপ্তিতে দেওয়া সংশ্লিষ্ট ঠিকানা বা যে ব্লক অফিসে নিয়োগ করা হচ্ছে সেখানে জমা করতে হবে।

আবেদন জমা দেওয়ার শেষ দিন :
বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে, আবেদন গ্রহন শুরু হয়েছে গত ৭ এপ্রিল ২০২২ থেকে। পাশাপাশি, তা চলবে ২২ এপ্রিল ২০২২ পর্যন্ত। বিজ্ঞপ্তিতে উল্লিখিত BDO অফিসে সোমবার থেকে শুক্রবার সকাল ১১ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত আবেদন গ্রহণ চলবে।

প্রয়োজনীয় ডকুমেন্টস :
১.যোগ্যতার সমস্ত ডকুমেন্টসের জেরক্স কপি
২.বয়সের প্রমাণপত্র / মাধ্যমিক এডমিট কার্ড
৩. ভোটার কার্ড
৪.কাস্ট সার্টিফিকেট (যদি থাকে)
৫. আধার কার্ড
৬. বিবাহিত /বিবাহ বিচ্ছেদ /বিধবার প্রমাণ
৭. রঙ্গিন পাসপোর্ট সাইজের ছবি
প্রতিটি ডকুমেন্টসে নিজের সই অবশ্যই দিতে হবে।

ASHA Karmi 1

বিস্তারিত জানার জন্য ইচ্ছুক প্রার্থীরা http://uttardinajpur.nic.in/advertise/ASHA_notification_216.pdf এই লিঙ্কে গিয়ে ক্লিক করতে পারেন। এটা হল অফিসিয়াল নোটিফিকেশনের লিঙ্ক

আবেদনপত্রের লিঙ্ক :
http://uttardinajpur.nic.in/advertise/ASHA_Application_Form_216.pdf

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর