বিরাটকে আউট করতে ফাঁদ পাতলেন ধোনি, সেই ফাঁদেই ধরা দিলেন কোহলি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আইপিএল ২০২২-এ, মঙ্গলবার চেন্নাই সুপার কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যে একটি দুর্দান্ত ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। এই ম্যাচটি ছিল দুই দলের চলতি মরশুমের পঞ্চম ম্যাচ। শিরোপা জয়ের লড়াইয়ে টিকে থাকতে যেকোনও মূল্যে এই ম্যাচ জিততেই হতো চেন্নাইকে। প্রথমে ব্যাট করার সময় ধোনির দল দুবে ও উথাপ্পার দৌলতে ২০ ওভারে ২১৬ রানের বিশাল স্কোর বোর্ডে তোলে। ম্যাচ জিততে বিরাট কোহলির দলের প্রয়োজন ছিল ২১৭ রান রান। কিন্তু মহেন্দ্র সিং ধোনি জানতেন কোহলির মাঠে থাকলে এই ম্যাচ জেতা সহজ হবে না। তখনই তিনি ঠান্ডা মাথায় কোহলির জন্য ফাঁদ বেঁধেছিলেন এবং পরের মুহুর্তে কোহলি তাতে ধরা পড়েন।

মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলি দীর্ঘদিন ধরে একে অপরের সঙ্গে খেলেছেন। ধোনিও কোহলির অধিনায়কত্ব খেলেছেন, তাই নিজের দুর্বলতা সম্পর্কে তিনি ভালোই জানেন। বিরাট কোহলি তাই মাঠে নামার সঙ্গে সঙ্গে ধোনি চেয়েছিলেন তাকে ফেরত পাঠাতে।

   

এর পর মুকেশ চৌধুরীকে ব্যবহার করে ধোনি শর্ট বল করান বিরাট কোহলির প্রতি। আরসিবির ব্যাটারদের কাছে সেট হওয়ার সময় ছিল না। তাই কোহলিও সেট হওয়ার আগেই পুল করতে যান এবং ডিপ স্কোয়ার লেগে ধরা পড়েন শিবম দুবের হাতে।

তার আগে চতুর্থ উইকেটে রবীন উথাপ্পা এবং শিবম দুবে ১৬৫ রানের একটি বিশাল পার্টনারশিপ গড়েন। উথাপ্পা করেন ৫০ বলে ৮৮ রান। তার ইনিংস সাজানো ছিল ৪ টি চার ও ৯ টি ছক্কা দিয়ে। কিন্তু আসল ধ্বংসলীলা রচনা করেন শিবম দুবে। বাঁ-হাতি অলরাউন্ডার আজ মাত্র ৪৬ বলে ৫ টি চার ও ৮ টি ছক্কা সহযোগে ৯৫ রান করেন। তাদের দুর্ধর্ষ ব্যাটিংয়ের দৌলতে স্কোরবোর্ডে ২১৬ রান তোলে সিএসকে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর