“RSS-র হাসপাতাল কি শুধু হিন্দুদের জন্য?” রতন টাটার প্রশ্নের উত্তর দিলেন নীতিন গড়করি

বাংলা হান্ট ডেস্ক: বর্তমানে কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি যখন মহারাষ্ট্রের শিবসেনা-বিজেপি সরকারের মন্ত্রী ছিলেন তখন ভারতের অন্যতম শিল্পপতি রতন টাটা তাঁকে অদ্ভুত এক প্রশ্ন করেছিলেন। আর সেই প্রসঙ্গের অবতারণাই গত বৃহস্পতিবার করলেন কেন্দ্রীয় মন্ত্রী। তিনি জানিয়েছেন, তাঁকে একবার রতন টাটা জিজ্ঞাসা করেছিলেন যে আরএসএস হাসপাতাল কি শুধুমাত্র হিন্দুদের জন্য? এর প্রতিক্রিয়ায় গড়করি বলেছিলেন যে, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) ধর্মের ভিত্তিতে কোনো বৈষম্য করে না।

মূলত পুণের সিংহগড় এলাকায় একটি দাতব্য হাসপাতালের উদ্বোধনের সময় বিজেপির প্রবীণ নেতা এই প্রসঙ্গটি গত বৃহস্পতিবার উপস্থাপিত করেন। ওই উদ্বোধনী অনুষ্ঠানে গড়করি বলেন, “ঔরঙ্গাবাদে প্রয়াত আরএসএস প্রধান কেবি হেডগেওয়ারের নামে একটি হাসপাতাল উদ্বোধন করা হচ্ছিল। আমি তখন রাজ্য সরকারের একজন মন্ত্রী ছিলাম। আরএসএসের একজন সিনিয়র কর্মকর্তা রতন টাটাকে দিয়ে হাসপাতালের উদ্বোধন করতে চেয়েছিলেন। আর এই বিষয়ে তিনি আমাকে সাহায্য করতে বলেন। তারপর আমি টাটার সাথে যোগাযোগ করি।”

   

তিনি আরও জানান যে, “উদ্বোধন করার জন্যে হাসপাতালে পৌঁছে রতন টাটা জিজ্ঞেস করেছিলেন যে, এই হাসপাতালটি কি শুধুমাত্র হিন্দু সম্প্রদায়ের লোকেদের জন্য? আমি তাকে জিজ্ঞেস করলাম আপনি কেন এমন মনে করছেন? তিনি সঙ্গে সঙ্গে উত্তর দিয়েছিলেন, ‘কারণ এটি আরএসএসের হাসপাতাল।'”

Nitin Gadkari 2

তারপরে গড়করি এর উত্তরে বলেন, “আমি তাঁকে বলেছিলাম যে হাসপাতালটি সমস্ত সম্প্রদায়ের জন্য তৈরি করা হয়েছে এবং আরএসএসে ধর্মের ভিত্তিতে কোনও বৈষম্য নেই,” এরপর তিনি রতন টাটাকে আরও অনেক প্রসঙ্গ উপস্থাপিত করেন, যা শুনে টাটা অত্যন্ত খুশি হয়েছিলেন বলেও জানান তিনি।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর