দুরন্ত ফর্মে বাটলার, যে কোনও দিন ছুঁয়ে ফেলতে পারেন কোহলির এই বিরাট রেকর্ড

বাংলা হান্ট নিউজ ডেস্ক: চলতি মরশুমে এখনও অবধি মোট চারবার আইপিএলে শতরান হতে দেখেছেন ক্রিকেটপ্রেমীরা। আশ্চর্যের ব্যাপার হলো এই চারটি শতরানের মধ্যে একজন ক্রিকেটারই করেছেন তিনটি শতরান। এই ব্যাটার আর কেউ নন, ইনি হলেন ইংল্যান্ডের সীমিত ওভারের তারকা ক্রিকেটার জস বাটলার। এর আগে মুম্বাই ইন্ডিয়ান্স এবং কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে শতরান করেছিলেন রাজস্থান রয়্যালসের তারকা ওপেনার। গতকাল দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ফের একবার দুর্দান্ত শতরান করলেন ব্রিটিশ ক্রিকেটার। তার শতরান ভর করেন দিল্লিকে হারিয়ে পয়েন্টস টেবিলের শীর্ষে উঠে আসে রাজস্থান রয়্যালস।

josh buttler

   

এর আগের দুদিনের শতরানের ইনিংসের চেয়ে গতকাল বেশি রান করেছেন বাটলার। এর আগে দু বারই ইনিংসের শেষ মুহূর্তে শতরানের গন্ডি পেরিয়েছিলেন বাটলার। গতকাল শতরান করার পরেও করছেন ১৬ টি রান। মোট ৬৫ বল খেলে ৯টি চার ও ৯টি ছক্কা সহযোগে ১১৬ রান করেন বাটলার। চলতি মরশুমে তার ফর্ম দেখে স্তম্ভিত ক্রিকেট বিশ্ব। কাল তার ব্যাটিং দাপটের সামনে শার্দূল ঠাকুর বাদে প্রতিটি দিল্লি ক্যাপিটালস বোলার ১০-এর ওপরের ইকোনমিতে রান বিলিয়েছেন। শার্দূল ঠাকুর একটি মেডেন ওভার করলেও ৩ ওভারে ২৯ রান দিয়েছেন।

VIRAT KOHLI 8

অনেকেই মনে করছেন বাটলার এই ফর্ম গোটা টুর্নামেন্টে ধরে রাখলে ২০১৬ সালে কোহলির চার শতরান সহ গড়া আইপিএলের এক মরশুমে সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ড ভেঙে দেবেন তিনি। কোহলি সেবার করেছিলেন ৯৭৩ রান। ৭ ম্যাচ খেলে এই মুহূর্তে বাটলারের সংগ্রহে ৪৯১ রান। গোটা গ্রূপ পর্ব এখন প্লে অফ ধরে এখনও অন্তত ৮-৯টি ম্যাচ খেলার সুযোগ পাবেন বাটলার। সেই সঙ্গে আর দুটি শতরান করতে পারলেই বিরাট কোহলির এক মরশুমে সবচেয়ে বেশি শতরানের রেকর্ডও ভেঙে দেবেন বাটলার।

আইপিএলের এক মরশুমে সবচেয়ে বেশি শতরানের রেকর্ড:
বিরাট কোহলি (২০১৬) – ৪
জস বাটলার (২০২২)* – ৩
ক্রিস গেইল (২০১১) – ২
হাশিম আমলা (২০১৭) – ২
শেন ওয়াটসন (২০১৮) – ২
শিখর ধাওয়ান (২০২০) – ২

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর