পাঞ্জাবের এই প্রতিভাবান বোলারের উপর বাজি ধরলেন রবি শাস্ত্রী, বললেন খুব শীঘ্রই ঢুকবে ভারতীয় দলে

বাংলা হান্ট নিউজ ডেস্ক: পাঞ্জাব কিংসের বাঁহাতি পেসার অর্শদীপ সিং গত কয়েক মরশুম ধরে পাঞ্জাব কিংসের হয়ে ভালো পারফরম্যান্স দিয়ে আসছেন ধারাবাহিকভাবে। কিন্তু এখনও পর্যন্ত আইপিএল ২০২২-এ তিনি ৮ ম্যাচ খেলে মাত্র ৩ উইকেট নিয়েছেন। কিন্তু এই পরিসংখ্যান হয়তো তার সঠিক মূল্য নির্ধারণ করে না।

অনেকেরই হয়তো মনে করতে পারেন যে অর্শদীপ চলতি মরশুমে আগের মরশুম গুলির মতো দুর্দান্ত পারফরম্যান্স করতে পারচেব। উইকেটের সংখ্যার নিরীখে হয়তো সেই দাবি কিছুটা সত্যি। যদিও টি-টোয়েন্টিতে, প্রতিটি বলই একটি ম্যাচ হারা বা জেতা নির্ধারণে গুরুত্বপূর্ণ হয়ে ওঠে, বিশেষ করে এমন একজন বোলারের ক্ষেত্রে যিনি তার কোটার ২৪ টি ডেলিভারিই সমানতালে করছেন। তাই, অর্শদীপ উইকেট নিতে না পারলেও বল দিয়ে নিজের প্রভাব বিস্তার করে চলেছেন।

   

শুনলে অনেকেই আশ্চর্য হবেন যে পাঞ্জাবের এই প্রতিভাবান পেসার ৬ এর নিচে ইকোনমি রেট রেখে বোলিং করছেন। ডেথ ওভারে তার ইকোনমি রেট মাত্র ৫.৬৬ যা বুমরা, শামি কিংবা কাগিসো রাবাদারও নেই। আর সেইজন্যই সকলের কাছ থেকে প্রশংসা পাচ্ছেন পাঞ্জাবের এই তরুণ পেসার। তিনি জানলে খুশি হবেন যে ভারতীয় পুরুষ ক্রিকেট দলের প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রীকেও প্রভাবিত করতে পেরেছে তার পারফরম্যান্স।

স্টার স্পোর্টসের সাথে কথা বলার সময়, শাস্ত্রী বলেছিলেন যে অর্শদীপ তার ভারতে অভিষেকের জন্য তৈরি। “এত কম বয়সী একজনের জন্য এবং তারপরে ডেথ ওভারে গুরুত্বপূর্ণ ডেলিভারি গুলি করার জন্য প্রস্তুত থাকে তার উপর সর্বোচ্চ চাপ থাকে তখন বুঝতে হবে তিনি সাধারণ কেউ নন। অর্শদীপ দুর্দান্তভাবে তার স্নায়ু ধরে রেখেছে, সে ডেথ ওভারে ভাল করছে। এটি দেখায় যে সে খুব দ্রুত র‌্যাঙ্কে উঠছে এবং সে ভারতীয় দলে আসতে প্রস্তুত” বলেছেন শাস্ত্রী।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর