শখের প্রাণ গড়ের মাঠ! বৃষ্টিভেজা হাওয়া গায়ে মেখে বাইক রাইডের ইচ্ছা প্রকাশ শ্রীলেখার

বাংলাহান্ট ডেস্ক: ‘এই মেঘলা দিনে একলা, ঘরে থাকে না তো মন’। বাস্তবিকই ঘরে মন টিকছে না অভিনেত্রী শ্রীলেখা মিত্রের (Sreelekha Mitra)। গত কয়েকদিন ধরেই তিলোত্তমার আবহাওয়া বেশ মনোরম। টানা দেড় মাস ধরে বৃষ্টিহীন অবস্থায় কাটানোর পর পরপর কয়েকদিন কালবৈশাখী পেয়েছে কলকাতার মানুষ।

মঙ্গলবার সকাল থেকেও আকাশ মেঘলা। সঙ্গে ঝড়ো হাওয়া আর বৃষ্টি। প্রেম করার জন‍্য আদর্শ দিন। এমনিতেই শ্রীলেখা প্রেমিক মানুষ। জীবনসঙ্গী এখন কেউ না থাকলেও তাতে রোম‍্যান্টিক হতে তো বাধা নেই। শ্রীলেখা নিজের মতো করেই রোম‍্যান্টিক। আর এমন আবহাওয়া হলে তো মন বাইরের দিকে উড়ু উড়ু করবেই।

   

Sreelekha 1
ছুটির দিন। বৃষ্টিভেজা হাওয়া গায়ে মেখে একদিনের জন‍্য সুচিত্রা সেন হয়ে উঠতে ইচ্ছা হয়েছে অভিনেত্রীর। ‘শখের প্রাণ গড়ের মাঠ’ যাকে বলে! আর মনে ইচ্ছা উঁকি দিতেই সোশ‍্যাল মিডিয়ায় তা প্রকাশও করে ফেলেছেন শ্রীলেখা। খোঁজ করেছেন ‘উত্তম কুমার’ এর।

সোশ‍্যাল মিডিয়ায় শ্রীলেখা লিখলেন, ‘এই আবহাওয়ায় ‘তুমি বলো’ গাইতে গাইতে বাইক রাইড নিতে ইচ্ছে করছে। বহুদিন কারোর বাইকে উঠিনি। শখের প্রাণ গড়ের মাঠ আর কী!’ অনুরাগীরা হাজির শ্রীলেখার মুশকিল আসানে। কেউ বললেন, বাইক তো নেই। সাইকেল, রিক্সা নিদেন পক্ষে টোটো। শুধু অভিনেত্রী রাজি হলেই হবে।

IMG 20220503 140730
কেউ আবার পরামর্শ দিয়েছেন, অন‍্য কারোর ভরসায় না থেকে শ্রীলেখা বরং নিজেই সাইকেল নিয়ে বেরিয়ে পড়ুন। দিব‍্যি ওয়ার্কআউট হয়ে যাবে। অনেকের আবার তেলের ক্রমবর্ধমান দাম নিয়েও চিন্তা প্রকাশ করেছেন।

মেঘলা দিনে মন ভাল হলেও কিছুদিন আগেই ক্ষোভ প্রকাশ করেছিলেন শ্রীলেখা। তার অবশ‍্য যথেষ্ট কারণও ছিল। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে না আমন্ত্রণ পেয়েছেন শ্রীলেখা নিজে, আর না স্থান পেয়েছে তাঁর অভিনীত ছবি ‘ওয়ান্স আপন আ টাইম ইন ক‍্যালকাটা’। অথচ এই ছবিটিই ভেনিস চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। সম্প্রতি নিউ ইয়র্ক ফিল্ম ফেস্টিভ‍্যালে সেরা অভিনেত্রীর মনোনয়নও পেয়েছেন তিনি।

ফেসবুক পোস্টে ক্ষোভ প্রকাশ করে তিনি লিখেছিলেন, ‘কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২২ থেকে কোনো আমন্ত্রণ আসেনি। এমনকি একটা ফোন পর্যন্ত না। এটা কি আমার রাজনৈতিক মতাদর্শের কারণে না অন‍্য কোনো অজ্ঞাত কারণ আছে? তৃণমূল সরকার কী প্রতিহিংসাপরায়ণ মাইরি!’

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর