দর্শকরা ড্রামা ভালবাসেন, সিরিয়ালে ‘উড়ন্ত বিয়ে’ নিয়ে দাবি লেখিকা লীনা গঙ্গোপাধ‍্যায়ের

বাংলাহান্ট ডেস্ক: একাধিক চ‍্যানেল, আর সেইসব চ‍্যানেলের একগুচ্ছ বাংলা সিরিয়াল (Bengali Serial)। বেশিরভাগেরই গল্প একই খাতে চলে। তার মধ‍্যে থেকেও দর্শকদের নজর টেনে ভাল টিআরপি তোলা, বাংলা সেরা হওয়া চাট্টিখানি কথা নয়। সেই কাজটাই বছরের পর বছর ধরে অনায়াসে করে চলেছেন লীনা গঙ্গোপাধ‍্যায় (Leena Ganguly)। এই মুহূর্তে টেলিপাড়ায় অন‍্যতম সেরা লেখিকা তিনিই।

সবসময় টিআরপি ভাল না থাকলেও লীনা গঙ্গোপাধ‍্যায়ের সিরিয়ালের যে জনপ্রিয়তা আছে তা স্বীকার করবে সকলেই। গল্পে একাধিক বিয়ে, পরকীয়া দেখানোর জন‍্য ট্রোল কম হননি তিনি। সমালোচিতও হয়েছেন। এমনকি পেয়েছেন গুলি করে মারার হুমকি! তবুও লীনা গঙ্গোপাধ‍্যায়ের লেখা সিরিয়ালের আলাদা ফ‍্যানবেস রয়েছে।

   

1039212 h 1a524643a6b6 1
এই যেমন তাঁর লেখা গল্পের উপরে ভিত্তি করে গত দু সপ্তাহ ধরে বাংলা সেরা হচ্ছে ‘ধুলোকণা’। মাঝে টিআরপি অনেকটা কমে গেলেও সকলকে চমকে দিয়ে বেঙ্গল টপারের খেতাব ছিনিয়ে নিয়েছে এই সিরিয়াল। লালন ফুলঝুরির জুটি সুপারহিট।

যদিও লেখিকার বক্তব‍্য, বছরের পর বছর ধরে তাঁর সিরিয়াল টপার হয়ে এসেছে। এখন আর আলাদা করে উত্তেজিত হন না। তবে সাফল‍্য পেতে ভাল লাগে অবশ‍্যই। বাংলা সিরিয়ালের গল্পগুলির অতি নাটকীয়তা নিয়ে নেটিজেনদের একাংশের অভিযোগ রয়েছে।

কোনো সিরিয়ালেই সহজ সরল ভাবে বিয়ে দেখানো হয় না কেন? নয়তো বিয়ের আসর থেকে বৌ পালায়। নয় হাওয়ায় সিঁদুর উড়ে, থালা ছুঁড়ে, মালা ছুঁড়েও বিয়ে হয়ে যাচ্ছে নায়ক নায়িকার। সোশ‍্যাল মিডিয়ায় ট্রোল হলেও ‘উড়ন্ত বিয়ে’ নিয়ে লীনা গঙ্গোপাধ‍্যায়ের দাবি, মানুষ ড্রামা পছন্দ করে। সবটাই তো দর্শকের জন‍্যই।

প্রসঙ্গত, গত দু সপ্তাহ ধরে টিআরপি তালিকার প্রথম স্থান নিজের দখলে রেখেছে ধুলোকণা। গাঁটছড়া ও মিঠাই, দুই কড়া প্রতিপক্ষকে হারিয়ে পরপর দুবার বাংলা সেরার তকমা জিতেছে ধুলোকণা। এ সপ্তাহে ৮.৩ পয়েন্ট নিয়ে টপে রয়েছে এই সিরিয়াল।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর