যতদিন না ভারত বিশ্বসেরা হচ্ছে, ততদিন যেন আমার মৃত্যু না হয়! ভগবানের কাছে প্রার্থনা কেজরিওয়ালের

বাংলা হান্ট ডেস্কঃ 2024 সালের লোকসভা নির্বাচনের প্রস্তুতি ইতিমধ্যেই শুরু করে দিয়েছে বিরোধী দলগুলি। বিজেপি যেমন তৃতীয় বারের জন্য দেশে সরকার গঠনের চেষ্টায় রয়েছে, ঠিক তেমনিভাবে নিজেদের শক্তি বৃদ্ধি করতে বর্তমানে উঠে পড়ে লেগেছে আঞ্চলিক দলগুলি আর এই শক্তি গুলির মধ্যে সবচেয়ে উপরের দিকে অবস্থান করছে আম আদমি পার্টি। দিল্লিতে নিজেদের শাসন কায়েম করার পর সম্প্রতি পাঞ্জাবেও সরকার গঠন করেছে তারা। এরই মাঝে গতকাল এক অনুষ্ঠান চলাকালীন 2024 লোকসভা নির্বাচন নিয়ে এক গুরুত্বপূর্ণ মন্তব্য করে বসেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

তিনি বলেন, “2024 সালের লোকসভা নির্বাচন আমাদের লক্ষ্য নয়, আমাদের লক্ষ্য হলো দেশ।” কেজরিওয়াল বলেন, “অনেকেই ভাবে যে আমরা কেরিয়ার বানাতে রাজনীতিতে প্রবেশ করেছি। কিন্তু এটা ভুল, আমরা কেরিয়ার ত্যাগ করে রাজনীতিতে যুক্ত হয়েছি। ভারত মাতাকে সামনে রেখে আমাদের রাজনীতিতে আসা। তাই আমাদের প্রধান লক্ষ্য হলো দেশকে বাঁচানো। ভগবানের কাছে আমার একটাই প্রার্থনা এবং তা হল, আমাদের দেশকে বিশ্বের এক নম্বর করার আগে যেন আমার মৃত্যু না হয়!”

দিল্লির উন্নয়নের খতিয়ান তুলে ধরে কেজরিওয়াল বলেন, “আমরা দাঙ্গা, দুর্নীতি কিংবা সন্ত্রাস বুঝি না। রাজনীতি সম্পর্কে আমার কোন ধারণা নেই, তবে আমরা জানি কিভাবে মানুষের উন্নয়ন করতে হয়।” অতীতে দিল্লির হাসপাতাল এবং স্কুলের প্রসঙ্গ টেনে তিনি বলেন, “আগে দিল্লির সরকারি বিদ্যালয় গুলির অবস্থা খুব খারাপ ছিল। কিন্তু বর্তমানে এগুলির উন্নতি হয়েছে। সম্প্রতি বেসরকারি স্কুল থেকে সরকারি স্কুলে ভর্তি হয়েছে প্রায় 4 লক্ষ শিশু। সরকারি স্কুলেও আমরা বর্তমানে প্রাইভেট স্কুলের মত সুইমিং পুল, লিফট সহ একাধিক সুবিধা দিতে সক্ষম হয়েছি।”

kejriwal a

এছাড়াও তিনি বলেন, “বর্তমানে আমরা দিল্লির হাসপাতালগুলিকে আধুনিক করে তুলেছি। বহু জায়গায় সুপার স্পেশালিটি হাসপাতাল গড়ে তোলা হয়েছে। ফলে এখন দিল্লিবাসীকে আর বেসরকারি হাসপাতালের উপর নির্ভর করে থাকতে হয় না।”

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর