মুখ‍্যমন্ত্রীর বিরুদ্ধে কুকথা বলার অভিযোগ,  ‘বিকৃত’ রবীন্দ্রসঙ্গীত গেয়ে ভাইরাল রোদ্দুর রায়ের বিরুদ্ধে থানায় তৃণমূল

বাংলাহান্ট ডেস্ক: বিতর্কে ফের রোদ্দুর রায় (Roddur Roy)। মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়কে (Mamata Banerjee) নিয়ে কুরুচিকর পোস্ট করার অভিযোগে আইনি গেরোয় ফাঁসলেন বিতর্কিত এই ইউটিউবার। নিজেদের তৃণমূল কর্মী বলে প‍রিচয় দিয়ে রোদ্দুরের বিরুদ্ধে লালবাজারে অভিযোগ দায়ের করেছেন কয়েকজন।

ইনিই সেই রোদ্দুর রায়, তিন বছর আগে যার ‘বিকৃত’ করে গাওয়া রবীন্দ্রসঙ্গীত শোরগোল ফেলে দিয়েছিল নেটপাড়ায়। অশ্রাব‍্য গালিগালাজের বন‍্যা বইয়ে দিয়ে রাতারাতি ভাইরাল এবং বিতর্কিত দুই তকমাই নিজের নামের সঙ্গে সেঁটে নিয়েছিলেন তিনি। কবিগুরুর পর এবার রোদ্দুরের নিশানায় রাজ‍্যের মুখ‍্যমন্ত্রী।

   

rJOgVAVpRKYQkRG 800x450 noPad
তাঁর বিরুদ্ধে মুখ‍্যমন্ত্রীকে ‘অবমাননাকর’ পোস্ট শেয়ার করার অভিযোগ উঠেছে। অভিযোগকারী অরিত্র সাহা এবং বিজয় বন্দ‍্যোপাধ‍্যায় নিজেদের তৃণমূল কর্মী বলে পরিচয় দিয়েছেন। তৃণমূল ছাত্র পরিষদ সমর্থক তথা তৃণমূল কর্মী পরিচয় দেওয়া অরিত্র পাটুলি থানায় অভিযোগ দায়ের করেছেন রোদ্দুরের বিরুদ্ধে।

অন‍্যদিকে লালবাজারে যে অভিযোগ দায়ের হয়েছে সেখানেও দাবি, সোশ‍্যাল মিডিয়ায় রোদ্দুর রায়ের করা পোস্টে মুখ‍্যমন্ত্রীর সম্মানহানি হয়েছে। ইউটিউবারের বিরুদ্ধে অবিলম্বে ব‍্যবস্থা নেওয়ার আর্জি জানানো হয়েছে।

সোশ‍্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ব‍্যক্তিদের তালিকায় অন‍্যতম নাম রোদ্দুর রায়। নিজেকে তিনি ‘বিশ্বকবি’ বলে পরিচয় দেন। জন্মসূত্রে বাংলাদেশের বরিশালের হলেও এখন ভারতেই থাকেন তিনি। কালো আলখাল্লা পরে মাথায় একটা ফেট্টি বেঁধে রবীন্দ্রনাথ ঠাকুরের গানগুলো ‘বিকৃত’ করে নিজের মতো গান তিনি। রবীন্দ্রসঙ্গীত ‘যেতে যেতে পথে পূর্ণিমা রাতে চাঁদ উঠেছিল গগনে’র ‘রোদ্দুর রায় ভার্শন’ রীতিমতো তোলপাড় ফেলে দিয়েছিল নেটদুনিয়ায়।

রবীন্দ্রনাথকে ‘দাদু’ বলে উল্লেখ করে তিনি বলেছিলেন, রবিদাদু, বিঠোফেন দাদু, জীবনদা বা সুকুমার রায় এঁদের প্রতি আমার অসীম প্রেম আছে। এঁদের কিন্তু আমি মানুষ বলে কখনও চিনতে পারিনি। এঁদের কাজের ওপর তাঁদের আত্মার যে প্রতিফলন সেই কাজগুলো আমায় স্পর্শ করেছে। তাঁদের সঙ্গে নিজের আত্মাকে আমি জুড়তে পেরেছি।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর