হুবহু মানুষের মত কথা বলছে শালিক পাখি! ভাইরাল ভিডিও দেখে চক্ষু চড়কগাছ নেটিজেনদের

বাংলা হান্ট ডেস্ক: রোজ কতকিছুই না ভাইরাল হয় নেটমাধ্যমে। বিভিন্ন কন্টেন্টের ওই ভিডিওগুলি দেখতেও পছন্দ করেন নেটিজেনরা। তবে, সেগুলির মধ্যে এমন কিছু ভিডিও থাকে যেগুলি দেখে কার্যত হতভম্ব হয়ে যান সকলেই। সম্প্রতি ঠিক সেইরকমই এক মজাদার ভিডিও সামনে এসেছে। আমরা সকলেই জানি যে, পক্ষীকুলের মধ্যে এমন কিছু পাখি রয়েছে যেগুলি মানুষের সাথে থাকতে থাকতে মানুষের মতই কথা বলতে পারে।

মূলত টিয়াপাখি, কাকাতুয়ার মত পাখিগুলি এই তালিকায় থাকলেও শালিক পাখিও কিন্তু খুব সহজেই বলতে পারে কথা। যদিও, এই পাখিকে পোষ মানিয়ে নেওয়া একটু কষ্টসাধ্য হলেও এখনও গ্রামাঞ্চলে গেলে কথা বলা শালিক পাখির খোঁজ পাওয়া যায়। আর এই প্রসঙ্গেই এবার একটি ভিডিও তুমুল ভাইরাল হচ্ছে নেটমাধ্যমে। যেখানে দেখা গিয়েছে একটি শালিক পাখি হুবহু মানুষের মত কথা বলছে।

   

প্রসঙ্গত উল্লেখ্য, বর্তমান সময়ে আমরা সবাই কম-বেশি সোশ্যাল মিডিয়ায় সক্রিয় থাকি। পাশাপাশি, কাজের ফাঁকেই হোক কিংবা অবসরে এই প্ল্যাটফর্মগুলিতে ভাইরাল হওয়া ভিডিওগুলিও আমরা দেখতে পছন্দ করি। তবে, এগুলির মধ্যে পশুপাখি সংক্রান্ত ভিডিওগুলিই আমাদের বেশি আকৃষ্ট করে। যে কারণে এই সংক্রান্ত কোনো ভিডিও নেটমাধ্যমে এলেই তা দ্রুত গতিতে ভাইরাল হয়ে যায়। এই ভিডিওটির ক্ষেত্রেও তার ব্যতিক্রম ঘটেনি।

কি দেখা গিয়েছে ভিডিওটিতে?

ভাইরাল হওয়া ওই ভিডিওটিতে দেখা গিয়েছে যে, একটি বাড়ির উঠোনে এক শালিক পাখি বসে আছে এবং সে পাল্লা দিয়ে সেখানে থাকা ব্যক্তিদের সাথে কথা বলে যাচ্ছে। পাশাপাশি, বিভিন্ন বিষয় নিয়েও সে কথা বলতে থাকে। রীতিমত স্পষ্টভাবে এবং দ্রুততার সাথে কথা বলতে থাকে সেটি। অর্থাৎ, পাখিটি যে ভালোভাবেই কথা বলতে সক্ষম তা বেশ বোঝা যাচ্ছে ভিডিওটিতে।

মুলত, “রাকিব এন্টারটেইনমেন্ট বিডি” নামের এক ইউটিউব চ্যানেল থেকে এই অবাক করা ভিডিওটি আপলোড করা হয়। এদিকে, এই ভিডিওটি নেটমাধ্যমে রীতিমত ঝড় তুলেছে। শালিক পাখির কথা বলার এই ভিডিওটি প্রায় ২৮ লক্ষ জন দেখে ফেলেছেন। পাশাপাশি, পাল্লা দিয়ে বাড়ছে শেয়ার এবং কমেন্টের সংখ্যা।

প্রাথমিকভাবে জানা গিয়েছে যে, এই ভিডিওটি বাংলাদেশের কোনো একটি অংশে রেকর্ড করা হয়েছে। তবে, ভিডিওটির সত্যতা যাচাই করেনি বাংলা হান্ট। যদিও, ভিডিওটি দেখে নেটিজেনরা নিজেদের প্রতিক্রিয়ার বন্যা বইয়ে দিয়েছেন। এই প্রসঙ্গে একজন লিখেছেন, “আমি কখনোই শালিক পাখিকে কথা বলতে দেখিনি, এটা সত্যিই সুন্দর”। পাশাপাশি, আরেকজন লিখেছেন, “পাখিটার মিষ্টি কথা শুনলে সবারই মন ভরে যাবে।” এক কথায়, এই ভিডিও রীতিমত “সুপারহিট” হয়ে গিয়েছে নেটমাধ্যমে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর