IPL-এ দুর্দান্ত পারফরম্যান্সে পুরস্কার পাবেন হার্দিক, করা হতে পারে ভারতীয় দলের অধিনায়ক

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এই মুহূর্তে বিরাট বা রোহিত কেউই নিজেদের সেরা ছন্দে নেই। তাই মনে করা হচ্ছিল রোহিত শর্মার অনুপস্থিতিতে একজন অভিজ্ঞ তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দলের অধিনায়কত্ব দেওয়া হতে পারে। পান্ডিয়া আইপিএল ২০২২-এ নিজের অধিনায়কত্ব গুণে সবাইকে মুগ্ধ করেছেন। তার নেতৃত্বে, গুজরাট টাইটান্স প্লে অফে জায়গা করে নেওয়া প্রথম দল হয়ে ওঠে। তিনি নিজেও ভালো ফর্মে আছেন। যদিও শেষপর্যন্ত তা হয়নি। এই সিরিজের অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে লোকেশ রাহুলকে।

কিন্তু তাতে ভারতের অধিনায়ক হওয়া আটকাচ্ছে না হার্দিক পান্ডিয়ার। সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী আয়ারল্যান্ডের বিরুদ্ধে আসন্ন সিরিজের জন্য হার্দিক পান্ডিয়া ভারতীয় দলের নেতৃত্বর দায়িত্ব পেতে পারেন। নির্বাচন কমিটির একজন সদস্য পাওয়া খবর অনুযায়ী অধিনায়ক হার্দিককে আইপিএলে দেখে স্বস্তি পেয়েছেন নির্বাচকরা। নেতৃত্বের বোঝা কাঁধে ওঠানোর পর থেকেই অত্যন্ত দায়িত্বশীল খেলোয়াড় হয়ে উঠেছেন তিনি। তিনি অবশ্যই আয়ারল্যান্ড সফরে অধিনায়কত্বের জন্য নির্বাচক মন্ডলীর পরিকল্পনার মধ্যে রয়েছেন।

Hardik 50

চলতি মরশুমে গুজরাট টাইটান্সের অধিনায়ক হিসাবে নতুন ফ্র্যাঞ্চাইজিকে আইপিএল ২০২২-এর ফাইনালে অবধি নিয়ে এসেছেন। তিনি ৪৫৩ রান করে অরেঞ্জ ক্যাপের দৌড়ে পঞ্চম স্থানে আছেন এবং নিয়মিত দ্রুত গতিতে বোলিং করছেন। ইংল্যান্ডে পঞ্চম টেস্টের জন্য লোকেশ রাহুল এবং রিশভ পন্থ উভয়েরই আয়ারল্যান্ড সিরিজে থাকবেন না। সেখানে একজন অধিনায়কের প্রয়োজন। সেই দায়িত্ব পালনে হার্দিক কার্যকরী ভূমিকা নিতে পারেন। ক্রিকেটপ্রেমীরা আশা করবেন যে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজেও নিজের ফর্ম ধরে রাখুক হার্দিক।

প্রসঙ্গত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি ৯ই জুন দিল্লিতে শুরু হবে। বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে কটক, বিশাখাপত্তনম, রাজকোট ও বেঙ্গালুরুতে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় স্কোয়াড নির্বাচিত হবে ২২শে মে। সেই সিরিজে উমরান মালিক, অর্শদীপ সিং-দের মতো তরুণ তারকাদের ভারতীয় জার্সিতে দেখার সুযোগ হতে পারে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর