বাংলায় এবার মাত্র ১০০ টাকায় হুইস্কি, রাম ও ভদকা! নয়া উদ্যোগ আবগারি দফতরের

বাংলাহান্ট ডেস্ক : সূরা প্রেমিকদের জন্য সুখবর।মাত্র ১০০ টাকায় সুরারসিকরা পাবেন ৩৭৫ মিলিলিটারের হুইস্কি বা রামের বোতল। ২০২১ নভেম্বরে রাজ্যে বিলিতি মদের দাম এক ধাক্কায় অনেকটা কমে গিয়েছিল। এ বার রাজ্যে এল নতুন বিলিতি মদ।

জানা গিয়েছে, ইতিমধ্যেই দোকানে দোকানে পাঠানো শুরু হয়ে গিয়েছে নতুন ধরনের এই মদ। তবে মদের গুণগত মানের মধ্যে বিস্তর তফাৎ রয়েছে বলেও জানা গিয়েছে। এক্ষেত্রে এই নতুন মদে অর্থাৎ সস্তার রাম বা হুইস্কির ক্ষেত্রে ঝাঁজ যথেষ্টই কম। নতুন ব্র্যান্ডের হুইস্কি এবং রামে অ্যালকোহলের মাত্রা থাকছে ৫০ ডিগ্রি। প্রায় একই রকম দামে ভদকাও বাজারে আসছে।

   

আবগারি দফতর সূত্রের বক্তব্য, বিষক্রিয়ার হওয়ার সম্ভাবনা থাকে চোলাই মদে। তাই সুরাপ্রেমিকদেরকে দূরে রাখতে কমানো হয়েছিল দিশি মদের দাম। সেই অভ্যাসেও বদল আনতেই শুরু হয়ে এই নতুন ব্যবস্থা। এবার সস্তায় বিলিতি মদ বিক্রির উদ্যোগ নেওয়া হচ্ছে। আবগারি দফতর সূত্রে আরও খবর, দেশি প্রস্তুতকারীদের উপরেই এই নতুন মদ তৈরির দায়িত্ব পড়েছে। আগে কয়েকটি বিলিতি মদ প্রস্তুতকারী সংস্থা ৫০ ডিগ্রি অ্যালকোহলের মাত্রার মদ বানাত। বর্তমানে তাদের সংখ্যা কমে যাওয়ায় বিলিতি মদ তৈরির ছাড়পত্র দিশি মদ প্রস্তুতকারীদেরই দেওয়া হয়েছে।

মদ্য ব্যবসায়ীদের কথায়, এখন দিশি মদের একটি ৬০০ মিলিলিটার বোতলের দাম ১২০ টাকা। সেখানে ১০০ টাকায় ৩৭৫ মিলিলিটার বিলিতি মদ পেতে চাইবেন অনেকে। ওই নতুন মদ সবেমাত্র যেতে শুরু করেছে কলকাতা-সহ বিভিন্ন জেলার দোকানে। ফলে কতটা সাড়া পাওয়া যাবে সেই বিষয়ে নিশ্চিত না হলেও চাহিদা ভালই হবে বলে মনে করছেন মদ্য ব্যবসায়ীরা।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর