রেলের সম্পত্তি ছিনিয়ে নিচ্ছে! তথ্য পেশ করে মমতাকে আক্রমণ শুভেন্দুর

বাংলাহান্ট ডেস্ক : রেলের টাকায় তৈরি ওভারব্রিজ, অথচ রেল তথা কেন্দ্রের কোনও প্রতিনিধিকে আমন্ত্রণ জানানো হয়নি। এই অভিযোগে ফের সামনে এসেছে কেন্দ্র- রাজ্য সংঘাত। আর শুক্রবার রাতে এই সংঘাতে আরও খানিকটা ঘি ঢাললেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

শুভেন্দু অধিকারীর কথায়, সিঙ্গুরের আরওবি রেলের সম্পত্তি। ওই রেল ওভার ব্রিজ তৈরি করতে রেল বেশি টাকা খরচ করেছে। অথচ মুখ্যমন্ত্রী সব অস্বীকার করে এমন প্রচার করছেন যে আরওবিটা তাঁদের সম্পত্তি। তিনি আরোও জানিয়েছেন, যে জায়গায় দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী উড়ালপুল উদ্বোধন করেছেন, সেখান থেকেই প্রধানমন্ত্রী ও রেলমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করবে বিজেপি।

   

সিঙ্গুরের ওই উড়ালপুল রেলের সম্পত্তি, এমনটাই দাবি করে শুভেন্দু অধিকারী উল্লেখ করেন, ওখানকার সাংসদ লকেট চট্টপাধ্যায় এ ব্যাপারে উদ্যোগী ছিলেন। বিজেপি নেতা জানান, এই রেলওয়ে ওভার ব্রিজ তৈরি করতে মোট ৪৬ কোটি টাকা খরচ হয়েছে । তার মধ্যে ১৮ কোটি টাকা দিয়েছে রাজ্য সরকার । বাকি টাকা ভারত সরকারের রেল দফতর ও রেল কর্পোরেশন মিলে ২৬ কোটি ৭০ লক্ষ টাকা দিয়েছে । মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে বিভিন্ন সংবাদপত্রে বিজ্ঞাপন করেছেন তা দেখে মনে হচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায় সিঙ্গুরে এই রেলওয়ে ওভার ব্রিজ তৈরি করেছিলেন ।

রেলের স্থানীয় উন্নয়ন এবং স্থানীয় সাংসদ লকেট চট্টোপাধ্যায়কে অস্বীকার করে কার্যত রেলের প্রজেক্ট ছিনিয়ে নিয়ে সিঙ্গুরকে সর্বস্বান্ত করে দেওয়া, সিঙ্গুরে তিন ফসলি জমি গুলিকে ধ্বংস করে দেওয়া হয়েছে বলেও তিনি উল্লেখ করেন। পাশাপাশি সিঙ্গুর প্রসঙ্গে শুভেন্দু দাবি করেন, ওখানকার যুবকদের আশা ভরসা সব শেষ হয়ে গিয়েছে। ২০১৭ তে সরষে চাষ, তারপর কিছুদিন আগে মাছ চাষ, সবেতেই মুখ্যমন্ত্রী ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর