কেন্দ্রের বিরুদ্ধে মিছিলে অংশ নেবে কারা? এই নিয়েই গোষ্ঠীদ্বন্দ শাসকদলে! উত্তপ্ত কেশপুর

বাংলাহান্ট ডেস্ক : একশো দিনের কাজের বকেয়া টাকা না দেওয়ার অভিযোগ উঠেছে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে। এই অভিযোগ তুলেছেন খোদ বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই রবিবার ও সোমবার কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়ে রাস্তায় নেমেছে তৃণমূল কংগ্রেস। তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ব্লকে ব্লকে, ওয়ার্ডে ওয়ার্ডে মিছিল শুরু করেছে তৃণমূল কংগ্রেস। আর এই মিছিলকে কেন্দ্র করেই উত্তপ্ত হয়ে উঠল কেশপুর।

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, আনন্দপুর থানার কেশপুর ব্লকের অঞ্চল সভাপতি বিশ্বজিৎ বরদোলুইয়ের সঙ্গে কেশপুর ব্লকের সভাপতি উত্তম ত্রিপাঠীর মধ্যে বিবাদ দীর্ঘদিনের। আর এই পুরনো বিবাদের জেরেই কার্যত মঙ্গলবার সকাল থেকে রণক্ষেত্রের আকার নেয় কেশপুর।

   

জানা গিয়েছে, কেন্দ্রের বিরুদ্ধে সংগঠিত মিছিলে কোন এলাকা থেকে কত জন তৃণমূল কর্মী সমর্থক, কার অনুগামী সেই কর্মসূচিতে অংশ নেবেন, তা নিয়ে মূলত দু’পক্ষের বিবাদ শুরু হয়। সোমবার সন্ধ্যায় প্রাথমিকভাবে তর্কাতর্কি থেকে শুরু করে দুই গোষ্ঠীর সদস্যরা একে অপরের গায়ে হাত তোলেন। পরে, রাত গড়ালে স্থানীয় তৃণমূল নেতৃত্বের মধ্যস্থতায় ঝামেলায় মিটে যায়। কিন্তু মঙ্গলবার সকাল থেকে ফের উত্তেজনা ছড়ায়। আবারও দু’পক্ষ সংঘর্ষে জড়ায়।

IMG 20220607 WA0000

পরস্পরের মধ্যে ঝামেলা বাড়তেই লাঠি, বাঁশ, লোহার রড নিয়ে হামলা, পাল্টা হামলার অভিযোগ ওঠে। ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৪-৫ জন। তাঁদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক। আহতরা মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। এলাকায় এখনও পুলিশ মোতায়েন রয়েছে । স্থানীয় কোনও তৃণমূল নেতৃত্ব এই নিয়ে মন্তব্য করতে চাননি।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর