‘রূপঙ্কর বাংলা সঙ্গীত জগতের এক সম্পদ’, শিল্পীকে দিয়ে নিজের ছবিতে গান গাওয়াবেন টলিউড প্রযোজক

বাংলাহান্ট ডেস্ক: জাতীয় স্তরে জনপ্রিয় গায়ককে ‘অবজ্ঞা’ করে রোষানলে পড়েছেন বাংলার শিল্পী রূপঙ্কর বাগচী (Rupankar Bagchi)। নিঃশর্ত ক্ষমা চাওয়ার পরেও ক্ষোভ কমেনি নেটনাগরিকদের। একের পর সংস্থা, ছবি থেকে বয়কট করা হচ্ছে তাঁকে। বাতিল করে দেওয়া হচ্ছে তাঁর গাওয়া গান। সকলেই যখন রূপঙ্করের বিপক্ষে, তখন একটি মানুষকে পাশে পেলেন জাতীয় পুরস্কারজয়ী শিল্পী।

তিনি টলিউডের প্রযোজক রানা সরকার (Rana Sarkar)। ইন্ডাস্ট্রির বিভিন্ন‌ ইস‍্যু নিয়ে বহুবার মুখ খুলতে দেখা গিয়েছে তাঁকে। সকলেই যখন রূপঙ্করের দিক থেকে এক রকম মুখ ফেরাচ্ছেন, তখন তিনিই সবটা জেনেশুনেও গায়কের পাশে দাঁড়ালেন। কথা দিলেন, তাঁর আগামী ছবিতে রূপঙ্করকে দিয়ে গান গাওয়াবেন।

   

rupankar press
ফেসবুকে একটি বড়সড় বার্তা দিয়ে একথা জানিয়েছেন রানা সরকার। তিনি লিখেছেন, ‘রূপঙ্করকে বয়কট করছি না’। আমি কেকে কে ভালোবাসি, ওনার গানও ভালোবাসি; রূপঙ্করদা কেকে সম্বন্ধে যা বলেছে সেটা সমর্থন করছি না, উনি ক্ষমাও চেয়ে নিয়েছেন, প্রকাশ্যে বলেছেন উনি দুঃখিত’।

তিনি আরো লিখেছেন, কেকের মৃত‍্যুর জন‍্য রূপঙ্কর তো কোনোভাবে দায়ী নন। তাই সোশ‍্যাল মিডিয়ায় তাঁকে নিয়ে এত সমালোচনা, নিন্দারও মানে হয় না। তিনি নিজে হিন্দি ও বাংলা দুই গানই ভালবাসেন বলে দাবি করে রানা সরকার লিখেছেন, ‘রূপঙ্কর বাংলা সংগীত জগতের এক সম্পদ, শিল্পীকে বিচার করবো শিল্পের নিরিখে তার ব্যক্তিগত ত্রুটি বিচ্যুতি দিয়ে নয়।’

তাই তিনি চান তাঁর আগামী ছবিতে রূপঙ্করকে দিয়ে একটি গান গাওয়াতে, যদি গায়ক রাজি থাকেন। যদিও রানা সরকারের এই সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন অনেকেই। রূপঙ্করকে দিয়ে তিনি গান গাওয়াতেই পারেন, তবে তাঁর ছবি বয়কট করবেন দর্শকরা। সোশ‍্যাল মিডিয়ায় এখন ‘হ‍্যাশট‍্যাগ বয়কট রূপঙ্কর’ ট্রেন্ড অব‍্যাহত। ক্ষোভের হাত থেকে তিনি কবে রেহাই পাবেন তা কেউই জানে না।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর