মাধ্যমিক পাশেই ডাক বিভাগে চাকরির দুর্দান্ত সুযোগ, ৫০ হাজার নিয়োগের বিজ্ঞপ্তি জারি

বাংলাহান্ট ডেস্ক : কিছুদিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিশাল কর্মসংস্থানের ঘোষণা করেছিলেন। এবার সেই লক্ষ্যে এক ধাপ অগ্রসর হল ভারতীয় ডাক বিভাগ। ভারতীয় ডাক বিভাগ থেকে মাধ্যমিক পাশেই ৫০০০০ নতুন কর্মী নিয়োগ করা হবে বলে জানা গিয়েছে। গত চার বছরে ডাক বিভাগে কোনরকম কর্মী নিয়োগ হয়নি, এর ফলে দেশের বিভিন্ন প্রান্তে প্রচুর পরিমাণ শূন্যপদ তৈরি হয়েছে।

কোন কোন জায়গায় একজন ব্যক্তি বিভিন্ন পদ সামলাচ্ছেন। এর ফলে ভারতীয় ডাক বিভাগ সমস্যার সম্মুখীন হয়েছে। ইতিমধ্যে যে সকল পড়ুয়ারা মাধ্যমিক উত্তীর্ণ হয়েছেন তাদের কাছে এটি একটি বড় মাপের খবর তা বলাই বাহুল্য। ভারতীয় ডাক বিভাগের পক্ষ থেকে জানা গেছে এই নিয়োগ সংক্রান্ত বিষয় অবগত করে ডাক বিভাগের অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর জেনারেল মথুরামন সি সকল সার্কেলের চিফ পোস্টমাস্টারদের একটি চিঠি পাঠিয়েছেন।

   

নিচে ডাক বিভাগের নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত বিবরণ দেওয়া হলো:

পদের নাম : MTS বা মাল্টিটাস্কিং স্টাফ, পোস্টম্যান ও অন্যান্য বিভাগ।

শিক্ষাগত যোগ্যতা : ন্যূনতম মাধ্যমিক পাস হলেই উপরে উল্লেখিত পদগুলিতে আবেদন করা যাবে। এছাড়াও উচ্চ শিক্ষিত ব্যক্তিরাও আবেদনের যোগ্য।

মোট শূন্যপদ : আপাতত জানা যাচ্ছে মোট শূন্যপদ সংখ্যা ৫০ থেকে ৬০ হাজার।

বয়স সীমা : ১৮ থেকে ৪০ বছর পর্যন্ত ব্যক্তিরা আবেদন করতে পারবেন। সংরক্ষন শ্রেণীর আবেদনকারীরা সরকারি নিয়ম অনুযায়ী ছাড় পাবেন।

নিয়োগ পদ্ধতি : নিয়োগপদ্ধতি সম্পর্কে এখনও কিছু জানানো না হলেও সূত্রের খবর অনুযায়ী, আবেদনকারীদের সরাসরি শর্টলিস্ট করে নিয়োগ করা হবে।

india post job

সরকারি ওয়েবসাইটে এখনও নিয়োগ সম্পর্কিত কোন বিজ্ঞপ্তি না জারি করা হলেও দ্রুত এই বিষয় বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে জানা গেছে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর