‘আমার প্রাপ‍্য ছিল’, মঙ্গলযানে হিন্দু ক‍্যালেন্ডার বিতর্কে ট্রোল হওয়ার পর মুখ খুললেন মাধবন

বাংলাহান্ট ডেস্ক: ছবি মুক্তির আগেই বিতর্কে অভিনেতা আর মাধবন (R Madhavan)। ‘রকেট্রি: দ‍্য নাম্বি এফেক্ট’ এর প্রচারে এসে তিনি মন্তব‍্য করেন, ইসরো হিন্দু ক‍্যালেন্ডার রেখে মঙ্গলযান পাঠিয়েছে মহাকাশে। তাঁর মন্তব‍্য ভাইরাল হতে সময় লাগেনি। তারপরেই ট্রোলের শিকার হন মাধবন। এবার বিষয়টা নিয়ে মুখ খুললেন অভিনেতা।

টুইটে নিজের ভুল স্বীকার করে নিয়েছেন মাধবন। তিনি যে ভুল বলেছেন সেটা মেনে নিয়ে অভিনেতা বলেন, এটা তাঁর প্রাপ‍্য ছিল। মাধবনের মন্তব‍্যের মতো তাঁর টুইটটিও ভাইরাল হয়েছে। পাশাপাশি ইসরোর মঙ্গলযানের প্রশংসা করতেও দেখা গিয়েছে মাধবনকে।

IMG 20220626 131821
ঠিক কী বলেছিলেন অভিনেতা? নিজের আসন্ন ছবির প্রচারে এসে অভিনেতা দাবি করেন, ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশন মহাকাশে মঙ্গলযান পাঠানোর আগে হিন্দু ক‍্যালেন্ডারের শরণাপন্ন হয়েছিল। হিন্দু ক‍্যালেন্ডার দেখেই মহাকাশে রকেট পাঠায় ইসরো।

মাধবনের মতো এমন শিক্ষিত, রুচিশীল অভিনেতার  মুখে এমন মন্তব‍্য আশা করেননি অনেকেই। হতাশ নেটিজেনদের দাবি, বিজ্ঞান বোঝা সবার সাধ‍্য নয়। একজন লিখেছেন, ‘বিজ্ঞান সবাই বুঝতে পারে না। কিন্তু তা সত্ত্বেও ভুলভাল বকে নিজেকে হাসির পাত্র করার চাইতে মুখ বন্ধ রাখা ভাল।’

অনেকে দাবি করেছেন, হোয়াটসঅ্যাপ ইউনিভার্সিটি দেখে শিখে যুক্তিহীন মন্তব‍্য করে যাচ্ছেন মাধবন। তিনি যে কথাগুলো বলেছেন, সেগুলো কোনো বাস্তব বুদ্ধিসম্পন্ন মানুষের পক্ষে বলা সম্ভব নয়। মাধবনের ভক্তরাও রীতিমতো হতাশ তাঁর এহেন দাবি শুনে।

ক্রমাগত ট্রোল আর সমালোচনার শিকার হওয়ার পর অবশেষে বিষয়টা নিয়ে মুখ খুলেছেন অভিনেতা। টুইটে তিনি লিখেছেন, ‘আমার এটা প্রাপ‍্য ছিল কারণ আমি পঞ্জিকাকে তামিল ভাষায় পঞ্চাঙ্গ বলেছি। আমি খুব অজ্ঞ। যদিও মাত্র দুটো ইঞ্জিন দিয়ে যে সাফল‍্য মঙ্গল অভিযানে এসেছিল তা এতে মিথ‍্যে হয়ে যায় না। এটা একটা রেকর্ড। বিকাশ ইঞ্জিন একটা রকস্টার।’

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর