যুবতীকে একাধিকবার ধর্ষণ! সোনিয়া গান্ধীর ব্যক্তিগত সচিবের বিরুদ্ধে দায়ের হল মামলা

বাংলাহান্ট ডেস্ক : ধর্ষণ থেকে শুরু করে নারী নিগ্রহের ঘটনা দেশে যেন উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। নারী নির্যাতনের ঘটনার ক্ষেত্রে বহু ক্ষেত্রেই প্রকাশ্যে আসছে প্রভাবশালী ব্যক্তিদের ঘনিষ্ঠদের নাম। এবার তেমনই একটি নাম সামনে চলে আসায় রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে গোটা দেশে‌। ঘটনার কেন্দ্রবিন্দুতে রয়েছে কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধীর ব্যক্তিগত সচিব পিপি মাধবন।

জানা গিয়েছে, ২৬ বছর বয়সি এক মহিলা গত ২৫ জুন মামলা দায়ের করে মাধবনের বিরুদ্ধে। ওই মহিলার অভিযোগ, মাধবন তাকে চাকরি দেওয়ার এবং বিয়ে করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু, সময় পেরিয়ে গেলেও মাধবনের প্রতিশ্রুতি ভঙ্গের কারণেই উত্তম নগর থানায় অভিযোগ করেন।

ওই মহিলার বক্তব্য, ২০২২ সালের ২১ জানুয়ারি মাধবনের সুন্দর নগরের একটি বাড়িতে তিনি তার সঙ্গে দেখা করতে যান। কিন্তু, সেখানে গিয়েই ওই মহিলার সামনে উঠে আসে বিষ্ফোরক তথ্য। তিনি জানতে পারেন, মাধবন বিবাহিত।য দিও পিপি মাধবন এর আগে নিজেকে ডিভোর্সি বলে দাবি করেছিলেন সেই অভিযোগকারীর কাছে। শুধু তাই নয়, সেদিন ওই ভুক্তভোগীকে একাধিকবার ধর্ষণ করা হয়েছে বলেও অভিযোগ করেন।

ইতিমধ্যেই, ওই মহিলা গোপন জবানবন্দীতে জানিয়েছেন, মাধবন নিজেকে ডিভোর্সি হিসেবে পরিচয় দেওয়ার পাশাপাশি তাকে বিয়ে করার প্রতিশ্রুতিও দিয়েছিলেন। এমনকি মাধবনের স্ত্রীর কাছে যাতে ওই মহিলার পরিচয় না ঘটে তার জন্য মাধবনের ফোনে নিগৃহীতার নাম পরিবর্তন করে লিখবেন বলেও জানিয়েছিলেন। যদিও এই ঘটনার পর থেকেই মাধবনের বিরোধিতা শুরু করেন নির্যাতিতা। এরপরে নিগৃহীতা দূরত্ব তৈরি করলে মাধবন এক ব্যক্তিকে নির্যাতিতার বাড়িতে পাঠান এবং তার সঙ্গে যোগাযোগ না রাখলে তাকে ভয়ানক পরিণতির হুমকি দেন। নির্যাতিতা তার অভিযোগে আরও দাবি করেছেন যে মাধবন তাকে একজন নেতার সাথে সম্পর্ক রাখতে বলেছিলেন।

rape 9 1

মাধবনের কথায়, তার বিরুদ্ধে আনা অভিযোগ একেবারেই ভিত্তিহীন। তিনি বলেন, ‘রাজনৈতিক প্রতিহিংসার জেরে আমার বিরুদ্ধে মামলা হয়েছে বলে আমার কাছে পোক্ত প্রমাণ আছে। এটা আমাকে বদনাম করার ষড়যন্ত্র।’ তবে, ঘটনাটিকে কেন্দ্র করে রীতিমতো চাঞ্চল্য সৃষ্টি হয়েছে কংগ্রেসের অভ্যন্তরে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর