ম্যাচ না জিতলেও সিরিজ সেরার পুরস্কার পেলেন অধিনায়ক বুমরা, ইংল্যান্ড যোগ্য দল, মানছেন তিনি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এজবাস্টন টেস্টে ভারত হারলেও কিছু ভারতীয় ক্রিকেটার দুর্দান্ত পারফরম্যান্স করেছে। দুর্ভাগ্যের ব্যাপারে ভারত দ্বিতীয় ইনিংসে ২৪৫ রানের বেশি করতে পারেনি। চেয়ে ব্যাটিংয়ের পক্ষে অনুকূল ছিল তা ইংল্যান্ডের ইনিংস থেকে প্রমাণিত হয়ে গিয়েছে। সে ক্ষেত্রে ভারতের হাতে আরো ১০০ রান বেশি থাকলে হয়তো বোলাররা একটু আলাদা করে প্রেরণা পেতেন এবং ইংল্যান্ড ও মারকাটারি আক্রমণ করার আগে দুবার ভাবতো।

ভারত শেষ ম্যাচে ৭ উইকেটে হারায় সিরিজ ২-২ ফলে ড্র হয়েছে। আর এই সিরিজের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ভারতের বর্তমান স্ট্যান্ড বাই টেস্ট অধিনায়ক যশপ্রীত বুমরা। গোটা সিরিজে তিনি ২২.৪৭ এভারেজে মোট ২৩টি উইকেট নিয়েছেন। শেষ ম্যাচেও ভারতের সেরা বোলার তিনি দুই ইনিংস মিলিয়ে তিনি মোট পাঁচটি উইকেট নিয়েছেন। সেই সঙ্গে ব্যাট হাতেও প্রথম ইনিংসে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

   

হারের পর প্রেস কনফারেন্সে এসে যশপ্রীত বুমরা জানিয়েছেন যে ইংল্যান্ড তাদের চেয়ে ভালো ক্রিকেট খেলেছে সেইজন্যই জয় পেয়েছে। যদিও তিনি বিশ্বাস করেন যে ভারত এবং ইংল্যান্ড, দুই দলই ম্যাচে দুর্দান্ত ক্রিকেট উপহার দিয়েছে। নিচের ম্যান অফ দ্যা সিরিজ পুরস্কার পাওয়া নিয়ে তাকে খুব একটা উচ্ছ্বসিত দেখায়নি।

৩৬ বছর পর প্রথম প্রেসার হিসেবে ভারতীয় দলকে টেস্ট ক্রিকেটে নেতৃত্ব দিয়েছেন বুমরা। কপিল দেব এর পর তিনি প্রথম প্রেসারে যে নিয়ে ভারতীয় দলকে পাঁচদিনের ক্রিকেটে নেতৃত্ব দিলেন। ম্যান অফ দ্যা সিরিজ এর পুরস্কার জিতে তিনি ব্যক্তিগত স্তরে টেস্টটিকে স্মরণীয় করে রাখলেন। যদিও অনেক ক্রিকেট বিশেষজ্ঞ মনে করছেন যে ৭২৩ রান করা এবং দুটি উইকেট নেওয়া জরুরি এই সিরিজে সেরার পুরস্কারের দাবিদার ছিলেন।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর