দুর্দান্ত পারফরম্যান্স করে ICC র‍্যাঙ্কিংয়ে এগোলেন ধাওয়ান ও শ্রেয়স, পিছিয়ে গেলেন রোহিত ও কোহলি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম দুই ওডিআই ম্যাচে দুর্দান্তভাবে জয় পেয়েছে ভারতীয় দল। আজ সিরিজের শেষ ম্যাচে জিতলে প্রথম কোনও সফরকারী ভারতীয় দল হিসেবে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে এক সিরিজে সমস্ত ওডিআই ম্যাচ জেতার রেকর্ড গড়বে ভারত। এই সিরিজে ভারতের ব্যাটিং পারফরম্যান্স দুর্দান্ত। যার প্রভাব দেখা গিয়েছে আইসিসি র‍্যাঙ্কিংয়েও।

সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন শিখর ধাওয়ান। মাত্র তিন রানের জন্য নিজের শতরান হাতছাড়া করেছিলেন। নিজের শেষ একুশটি ওয়ান ডে-তে এই নিয়ে তৃতীয় বার শতরানের অত্যন্ত কাছাকাছি গিয়েও শতরান পাননি তিনি। কিন্তু তার এই ২১ টি ম্যাচে এভারেজ ছিল ৪৯.৫৫। নিজের দুর্দান্ত ফর্মে থাকার পুরস্কার পেয়েছেন তিনি। আইসিসির সাম্প্রতিক ওডিআই ব্যাটের ক্রমতালিকায় তিনি ১৩ নম্বর স্থানে উঠে এসেছেন।

dhawan

এই সিরিজের ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে রয়েছেন শ্রেয়স আইয়ারও। প্রথম এবং দ্বিতীয় দুটি ওডিআইতেই তিনি ব্যাট হাতে অর্ধশতরান করেছেন। প্রথম ম্যাচে ৫৪ রান করার পর তিনি দ্বিতীয় ম্যাচে ৬৩ রান করেছেন। ফলস্বরূপ আইসিসি ওডিআই ব্যাটারদের ক্রমতালিকায় কুড়ি ধাপে এগিয়ে এসে তিনি ৫৪ তম স্থানে রয়েছেন এখন।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের অংশ ছিলেন না বিরাট কোহলি এবং রোহিত শর্মা। প্রাক্তন ভারত অধিনায়ক এবং বর্তমান ভারত অধিনায়ক আপাতত বিশ্রামে রয়েছেন। এই সিরিজে না খেলার ফলে প্রভাব পড়লো তাদের র‍্যাঙ্কিংয়েও। এর আগে কোহলি এবং রোহিত আইসিসি ব্যাটারির ক্রমতালিকায় যথাক্রমে চতুর্থ এবং পঞ্চম স্থানে ছিলেন। কিন্তু সদ্য প্রকাশিত ক্রমতালিকায় দ্বারা একধাপ করে নেমে যথাক্রমে পঞ্চম এবং ষষ্ঠ স্থানে এসেছেন।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর