জুন মালিয়ার কাছে ক্ষমা চান! মন্ত্রীকে বিধায়কের কাছে নত হওয়ার নির্দেশ মমতার

বাংলা হান্ট ডেস্কঃ জুন মালিয়া থেকে শুরু করে নুসরাত জাহান এবং মিমি চক্রবর্তীদের মতো তৃণমূল কংগ্রেসের (Trinamool Congress) একাধিক বিধায়ক এবং সাংসদদের বিরুদ্ধে তীব্র কটাক্ষ ছুড়ে দিয়েছিলেন রাজ্যের মন্ত্রী শ্রীকান্ত মাহাতো (Srikanta Mahato)। এমনকি, অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিয়েও বিতর্কিত মন্তব্য করেন তিনি আর এবার মন্ত্রীর বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তৃণমূল কংগ্রেস বিধায়ক জুন মালিয়ার কাছে শ্রীকান্তকে নত হয়ে ক্ষমা চাওয়ার নির্দেশ দিলেন মমতা।

উল্লেখ্য, সম্প্রতি একটি সভা মঞ্চ থেকে তৃণমূল কংগ্রেস সাংসদ এবং বিধায়কদের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করে বসেন শ্রীকান্ত মাহাতো। তিনি বলেন, “সায়নী, মিমি, নুসরত, সায়ন্তিকা এবং জুন মালিয়ারা বর্তমানে লুটেপুটে খাচ্ছে। এরা যদি দলের সম্পদ হয়, তাহলে সেই দল করা যায় না।” এরপরেই তিনি বলেন, “আমি এ প্রসঙ্গে সুব্রত বক্সী থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে বলেছি। তবে ওনারা বুঝতে চান নি। ওরা খারাপ লোককে ভালো আর ভালো লোককে খারাপ বলে চলে। আমাদের দরকার পড়লে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।”

   

রাজ্যের মন্ত্রীর এহেন মন্তব্যের জেরে ক্ষুব্ধ তৃণমূল কংগ্রেস নেতৃত্ব তাঁকে শোকজ করে বসে। যদিও পরবর্তীতে নিজের মন্তব্যের জন্য ক্ষমাও চান শ্রীকান্ত। তবে তাতেও যে পরিস্থিতির উন্নতি ঘটেনি, তা এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের কথাতেই স্পষ্ট।

এদিন মন্ত্রিসভার বৈঠক চলাকালীন শ্রীকান্ত মাহাতোকে মুখ্যমন্ত্রীর সাফ নির্দেশ, জুন মালিয়াকে ফোন করে ক্ষমা চাইতে হবে। মুখ্যমন্ত্রী বলেন, “তুমি জুন মালিয়ার কাছে এমন ভাবে ক্ষমা চাইবে, যাতে ও আমায় ফোন করে বলবে যে, তুমি ক্ষমা চেয়েছ।”

তবে সম্প্রতি রাজ্যের মন্ত্রী শ্রীকান্ত মাহাতোর বিতর্কিত মন্তব্যের কারণ কি, সে বিষয়ে স্পষ্ট কোন ধারণা মেলেনি। পরবর্তীতে যদিও দলের ক্ষোভের মুখে পড়েন তিনি। নিজের মন্তব্যের জন্য প্রকাশ্যে ক্ষমা চাওয়ার পাশাপাশি নিজের ভুলও স্বীকার করে নেন। এদিনও মমতার নির্দেশে সম্মতিসূচক ঘাড় নাড়েন শ্রীকান্ত।

Untitled design 35 3

বিশেষজ্ঞদের মতে, জুন মালিয়া এবং শ্রীকান্ত মাহাতো দুজনেই পশ্চিম মেদিনীপুর জেলার জনপ্রতিনিধি হওয়ার কারণে তাদের মধ্যে যাতে ভুল বোঝাবুঝির কারণে মানুষের উপর তার প্রভাব না পড়ে, তা মেটাতেই এদিন তৎপর হয়ে ওঠেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই কারণেই অন্যান্য কারোর নাম না করে এদিন বিশেষ করে জুন মালিয়ার প্রসঙ্গ টেনে আনেন মুখ্যমন্ত্রী।

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর