মেলেনি বকেয়া ৫৫ লক্ষ টাকা! হাইকোর্টে রাজ্যের বিরুদ্ধে মামলা প্রাক্তন সরকারি আইনজীবীর

বাংলাহান্ট ডেস্ক : প্রাক্তন সরকারি আইনজীবী এবার মামলা করে বসলেন খোদ রাজ্য সরকারের বিরুদ্ধেই! একটা সময় যে সরকারের হয়ে মামলা লড়েছেন কোর্টে এবার সেই সরকারের বিরুদ্ধেই মামলা করতে বাধ্য হলেন তিনি। কিন্তু কেন? অভিযোগ তিনি রাজ্য সরকারের হয়ে যতগুলি মামলার লড়েছেন তার অর্থ এখনো পাননি। সেই মামলার রায় ঘোষণা করে বিচারপতি মৌসুমী ভট্টাচার্য জানালেন, রাজ্য সরকারকে আগামী ১০ দিনের মধ্যে ১৪ লাখ টাকা দিতে হবে পাবলিক প্রসিকিউটারকে।

২০১৩ থেকে ২০১৭ সাল পর্যন্ত হাইকোর্টের সরকারি আইনজীবি হিসেবে নিযুক্ত ছিলেন মনজিত সিং। সরকারের হয়ে একাধিক মামলাও তিনি লড়েছেন। তার অভিযোগ, সরকারি আইনজীবী হিসেবে মামলা লড়ার জন্য সরকার এর থেকে তার প্রাপ্য ৫৫ লক্ষ টাকা। এখনো তিনি তার প্রাপ্য বকেয়া পাননি। অতীতে বিভিন্ন দপ্তরে তার বকেয়া আদায়ের জন্য চিঠি লিখে জানিয়েছিলেন। পাশাপাশি চিঠির প্রতিলিপি পাঠিয়েছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। কিন্তু কোন ফলই হয়নি।

   

বাধ্য হয়ে গত সপ্তাহে রাজ্য সরকারের বিরুদ্ধে কোর্টে মামলা করেন প্রাক্তন এই আইনজীবী। তার ছেলে গগনজিত সিং এই মামলাটি লড়ছিলেন। গতকাল মৌসুমী ভট্টাচার্যর এজলাসে শুনানি হয় মামলাটির।

kolkata highcourt

শুধু মনোজিৎ বাবুর মামলা নয়, সাম্প্রতিককালে বিভিন্ন বিষয় নিয়ে কোর্টে চরম অস্বস্তিতে পড়েছে রাজ্য সরকার। কিছুদিন আগে বাস ভাড়া বাড়ানোর সংক্রান্ত মামলায় রাজ্য সরকারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয় কোর্টের তরফ থেকে। এছাড়াও কলকাতা হাইকোর্টের বিভিন্ন এজলাসে বিচারাধীন রয়েছে রাজ্যে বিভিন্ন দপ্তরে বেআইনিভাবে নিয়োগের মামলাগুলি।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর