ইউনেস্কো সদস্যদের স্বাগত জানালেন দিদি এবং দাদা, “কলকাতার আতিথেয়তা উপভোগ করুন”, পরামর্শ সৌরভের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: “ধর্ম যার যার উৎসব সবার”, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বরাবরই এই বার্তা দিয়েছেন। তাই ইউনেস্কোর স্বীকৃতি স্বরূপ ধন্যবাদ মিছিল তিনি বার করেছিলেন যাতে দলমত নির্বিশেষে সকলকেই তিনি আহ্বান জানিয়েছিলেন। খ্যাতনামা ব্যক্তিত্বরা সেখানে এসে উপস্থিত হন যার মধ্যে অন্যতম ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। দাদা আর দিদি মিলে একসঙ্গে স্বাগত জানান ইউনেস্কোর প্রতিনিধিদলকে।

মমতা ব্যানার্জির পাশে দাঁড়িয়ে তিনি তাদেরকে শহরের আতিথেয়তা উপভোগ করার পরামর্শ দেন। মুখ্যমন্ত্রীর আহবানের পড়েছে একঝাঁক তারকা থাকবেন তাতে কোন সন্দেহ ছিল না কারোর। কিন্তু সৌরভের উপস্থিতি বিষয়টিকে একটি অন্যমাত্রা দিয়েছিল। বিসিসিআই সভাপতি নিজের ব্যস্ত সূচি থেকেও সময় বার করে এই বিশেষ দিনে, বিশেষ অনুষ্ঠানে উপস্থিত থেকে বাংলার প্রতি নিজের ভালোবাসাকে আরো একবার প্রমান করলেন।

   

sourav mamata

সকলেই জানেন যে সৌরভ গাঙ্গুলী এখনো অবধি রাজনৈতিক থেকে একটি নিরাপদ দূরত্ব রেখে এসেছেন। প্রত্যেক সরকারের জমানায় তাকে বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্বের সঙ্গে খোলামেলাভাবে মেলামেশা করতে দেখা গেছে কিন্তু নিজে বরাবর রাজনীতি থেকে দূরে থেকে এসেছেন তিনি। ক্রিকেট প্রশাসক এবং আরও এক গুচ্ছ কাজের সঙ্গে যুক্ত থাকার জন্য রাজনীতিতে আসার কোনো সময় নেই বলেই ঘনিষ্ঠ মহলে তিনি বারংবার করে জানিয়ে থাকেন।

বিরোধী দল হিসেবে সিপিএম জানিয়েছে যে সাম্প্রতিককালে রাজ্য সরকার এত বেশি পরিমাণ দুর্নীতির সঙ্গে যুক্ত যে সেই দিক থেকে নজর ঘোরানোর জন্য এক মাস আগে থেকেই মুখ্যমন্ত্রী পূজা শুরু করে দিলেন। তারকাদের নিয়ে স্টেজ ভরিয়ে মানুষকে আসলে সবগুলো থেকে নজর ঘুরিয়ে দিতে বাধ্য করছেন তিনি। যদিও এইসব বার্তার কোনো সদুত্তর না দিয়ে জোড়াসাঁকো থেকে রেড রোড পর্যন্ত এক শোভাযাত্রার আয়োজন করেন মুখ্যমন্ত্রী এবং সবশেষে ইউনেস্কোর প্রতিনিধি দলের ২ সদস্য, টিমোথি কার্টিস এবং এরিক ফল্টকে বরণ করে নেন তিনি।

সেই সময় মঞ্চে উপস্থিত ছিলেন সৌরভ যিনি সৌজন্যবশত মুখ্যমন্ত্রীর গলায় উত্তরীয় পরিয়ে দেন। পাল্টা সৌরভের গায়ে শাল জড়িয়ে দিয়ে তাকে নিজের ছোট ভাইয়ের মতো মনে করেন বলে জানিয়ে দেন মুখ্যমন্ত্রী। তোর সুচির মধ্যেও সময় বার করে আসার জন্য বিসিসিআই সভাপতিকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর