কোনও অধ্যক্ষ ছাত্রনেতাকে চড় মারলে বাড়ি ফিরতে পারবেন?, মন্ত্রীর তাপস রায়ের মন্তব্যে জল্পনা

বাংলাহান্ট ডেস্ক : আবারও এক বিতর্কিত মন্তব্যে শোরগোল রাজ্য রাজনীতিতে। এবার মন্তব্য করলেন রাজ্যের মন্ত্রী তাপস রায় (Tapas Roy)। ‘এখন কোনও অধ্যক্ষ কোনও ছাত্রনেতাকে চড় মারলে বাড়ি ফিরতে পারবেন?’ বরানগরের একটি প্রকাশ্য জনসভা থেকে এমনই প্রশ্ন করলেন বিধায়ক। কার দিকে ইঙ্গিত কালেন তাপসবাবু? কাদের জন্য এমন করলেন এই মন্তব্য? তাঁর মন্তব্যকে ঘিরে নতুন করে বিতর্ক দানা বেঁধেছে রাজ্য রাজনীতি মহলে।

বরানগরের একটি সভা থেকে রাজ্যের মন্ত্রী তাপস রায় বলেন, ‘ছাত্রনেতা থাকা অবস্থায় একবার আমি ব্লেজার পরতে অস্বীকার করেছিলাম। সবার সামনে আমাকে চড় মেরেছিলেন অধ্যক্ষ। এখন কোনও অধ্যক্ষ কোনও ছাত্রনেতাকে চড় মারলে তিনি বাড়ি ফিরতে পারবেন?’ তবে তৃণমূল বিধায়কের মন্তব্য ঘিরে বিতর্ক সৃষ্টি হলেও তা পাত্তা দিতে নারাজ বাংলার শাসকদল। তৃণমূল সাংসদ শান্তনু সেন জানান, তাপস রায়ের মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হচ্ছে। যেভাবে বিষয়টা বিভিন্ন সংবাদমাধ্যমে দেখানো হচ্ছে, সেটা আদৌও তৃণমূল বিধায়ক বলতে চাননি।

download 86

কিন্তু সুযোগ ছাড়েনি বিরোধিরা। বামনেতা সুজন চক্রবর্তী বলেন, ‘কারও সময়ে বোধদয় হয়। কারও বিলম্বিত। তাপসবাবু ঠিকই বলেছেন। এখনও ভাল ছাত্র এবং শিক্ষক ঠিকই রয়েছেন, তবে পরিবেশটা বিষিয়ে গিয়েছে। এখন গরুপাচারকারীরাই তৃণমূলের ছাত্রনেতা।’

এর কিছুদিন আগেই প্রকাশ্য সভা থেকে দল ছাড়ার ইঙ্গিত দিয়ে রেখেছিলেন তাপস রায়। নিজের বিধায়নসভা এলাকার একটি অনুষ্ঠানে তিনি বলেন, ‘কতদিন দলে থাকব তা দলকে জানিয়েই দেব। আমাকে ধরে রাখা কঠিন। তবে দলকে জানানো উচিত। দলকেই জানিয়ে দেব।’

দলীয় সূত্রে জানা যাচ্ছে, বেশ কিছুদিন ধরেই উত্তর কলকাতার এক তৃণমূল নেতার সঙ্গে তাপস রায়ের রাজনৈতিক সংঘাত চলছিল। তিনি যখন উত্তর কলকাতার সভাপতি ছিলেন তখনও তাঁর সঙ্গে ওই নেতার মতানৈক বারবার সামনে এসেছে। গোটা বিষয়টিই দল জানে। তার জেরেই তাপস রায় দল ছাড়ার ইঙ্গিত দিলেন বলে মনে করছেন তৃণমূলের কর্মী-সমর্থকরা। তবে পুরো বিষয়ে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব থেকে কোনও বিবৃতি এখনও আসেনি।


Avatar
Sudipto

সম্পর্কিত খবর