অন্ধকারে ঢাকলো উত্তর প্রদেশের হাসপাতাল, মোবাইলের ফ্ল্যাশ লাইট জ্বেলে চললো চিকিৎসা!

বাংলাহান্ট ডেস্ক : অন্ধকারে ঢেকে গেছে গোটা হাসপাতাল। তার মধ্যে মোবাইলের ফ্ল্যাশ লাইট জ্বালিয়ে চলছে রোগীর চিকিৎসা। এমনই একটি অবাক করে দেওয়া ঘটনার ভিডিও সামনে এসেছে। উত্তর প্রদেশের একটি সরকারি হাসপাতালের এই ছবি এখন রীতিমত অবাক করে দিচ্ছে নেটিজেনদের।

জানা গিয়েছে, গত শনিবার একটানা বৃষ্টির জেরে হাসপাতালে লোডশেডিং হয়ে যায়। হাসপাতালে জেনারেটরের ব্যবস্থা না থাকায় অন্ধকারের মধ্যেই চলতে থাকে চিকিৎসা। লোডশেডিংয়ের জেরে যাতে চিকিৎসা পরিষেবা ব্যাহত না হয় তাই মোবাইলের ফ্ল্যাশের সাহায্যে রোগীদের সেবা করছেন কর্তব্যরত চিকিৎসা কর্মীরা।

   

উত্তর প্রদেশের বালিয়া জেলার এই হাসপাতালের চিকিৎসক আরডি রাম জানিয়েছেন, “অত্যধিক বৃষ্টির জন্য হাসপাতালে বিদ্যুৎ চলে যায়। ১৫ থেকে ২০ মিনিট অন্ধকারে ডুবে যায় হাসপাতাল। এরপর জেনারেটর এনে পরিস্থিতি সামাল দেওয়া হয়।” চিকিৎসক আরো জানান যে ওই হাসপাতালে একটি জেনারেটর থাকা সত্ত্বেও তাতে ব্যাটারি ছিল না। বারংবার জেনারেটরের ব্যাটারি চুরি হয়ে যাওয়ার ফলে তারা ওই জেনারেটারে ব্যাটারি রাখতেন না।jpg 20220912 132446 0000

লোডশেডিংয়ের জেরে অন্ধকারে ডুবে গিয়েছে গোটা হাসপাতাল। কিন্তু তাই বলে তো আর চিকিৎসা থেমে থাকতে পারে না! লোডশেডিংয়ের মধ্যেই মোবাইলের আলো জ্বালিয়ে চলছে চিকিৎসা ,অস্ত্রপচার! চিকিৎসা কর্মীদের এই নিষ্ঠার একটি ভিডিও রোগীর পরিবারের এক ব্যক্তি সোশ্যাল মিডিয়ায় আপলোড করেন। তারপরই তুমুল ভাইরাল হয়ে যায় এই ভিডিওটি। এই ভিডিওটি দেখে চিকিৎসক ও চিকিৎসা কর্মীদের কুর্নিশ জানাচ্ছেন অনেকেই।

 

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর