চা বিক্রি করেন বাবা, টাকার অভাবে পড়াশোনা ছেড়ে দেওয়া ছেলে ইউটিউব দেখে NEET পরীক্ষায় উত্তীর্ণ

বাংলাহান্ট ডেস্ক : উড়িষ্যার এক যুবক আরও একবার প্রমাণ করে দিলেন যে কিছু করার ইচ্ছাশক্তি থাকলে কোনো বাধাই আপনার পথ আটকাতে পারবে না। যে ছেলে ডাক্তারদের বাবার চায়ের স্টলে চা খেতে আসতে দেখেছে, আজ সে নিজেই ডাক্তার হওয়ার কঠিন পরীক্ষা NEET উত্তীর্ণ হয়েছে। বড় কথা এই কঠিন যাত্রার কথা তিনি তার বাবাকেও জানতে দেননি।

বাবা হাসপাতালের বাইরে চা বিক্রি করেন। ছেলেকে ডাক্তার করার স্বপ্ন ছিল। কিন্তু সমস্যা হয়ে দাঁড়ায় টাকা। ছেলেকে পরীক্ষার জন্য কোচিং সেন্টারে ভর্তি করানো তাই সম্ভব হয়ে ওঠেনি। কিন্তু ছেলে বাবার এই স্বপ্নের কথা জানত এবং তা পূরণ করতে কোন প্রকার কোচিং ও নির্দেশনা ছাড়াই বাড়িতে থেকে নিজের মতো করে পরিশ্রম শুরু করে। বাড়িতে পড়ে ও ইউটিউবের সাহায্যে ছেলেটি NEET পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে।

   

ওড়িশার ফুলবনির মাস্টারপাড়ার বাসিন্দা 22 বছর বয়সী সুরজ কুমার বেহেরা তার বাবার স্বপ্ন পূরণ করতে পেরে বেজায় খুশি। সিবা শঙ্কর বেহেরার বড় ছেলে সুরজ কুমার বেহেরা মেডিকেল এন্ট্রান্স পরীক্ষায় 720 নম্বরের মধ্যে 635 নম্বর পেয়েছেন। সাধারণ ক্যাটাগরিতে তিনি 8056 তম স্থানে রয়েছেন।

শিবা শঙ্কর জানিয়েছেন যে তিনি আর্থিক সীমাবদ্ধতা সত্ত্বেও তার সন্তানদের সর্বোত্তম শিক্ষা দেওয়ার চেষ্টা করেছিলেন। তিনি বলেছেন , তার ছোট ছেলে ভিএসএসইউটি, বুর্লাতে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং পড়ছে। তিনি কখনো সুরাজকে নিরুৎসাহিত করেননি। পড়ালেখা সত্ত্বেও সুরাজ তাকে চায়ের দোকানে সাহায্য করতেন বলেও জানিয়েছেন তিনি।

jpg 20220913 192626 0000

একদিকে সুরজ এবং তার বাবা এই সাফল্যে যেমন খুশি অন্যদিকে তার মা ভবিষ্যত নিয়ে চিন্তিত। তিনি বলেন, ছেলের সাফল্যে তিনি খুব খুশি কিন্তু পাঁচ বছরের উচ্চশিক্ষার খরচ নিয়ে চিন্তিত। তার আক্ষেপ, সুরাজের পরবর্তী পড়াশোনার খরচ মেটানোর মতো তাদের নিজের বাড়ি বা জমি নেই যা দিয়ে অর্থ সংস্থান হবে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর