“কোহলিও দু-একটা ম্যাচে ওপেন করবে, আমাদের প্রয়োজন একটু ভাগ্যের সাহায্য”, মন্তব্য রোহিত শর্মার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আর মাত্র এক মাস পর থেকে অস্ট্রেলিয়ার মাটিতে আরম্ভ হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যদিও তার এক সপ্তাহ পরে মূল পর্ব শুরু হবে। বিভিন্ন দলগুলি একাধিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেই এই সময়ে তাদের প্রস্তুতি সেরে রাখছে। যে দল গুলির মূল টুর্নামেন্ট খেলা ইতিমধ্যেই নিশ্চিত হয়ে রয়েছে তারা যোগ্যতা অর্জন পর্ব চলাকালীন অস্ট্রেলিয়ার মাটিতেই খেলবে প্রস্তুতি ম্যাচ। ভারতীয় দল নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অস্ট্রেলিয়ার মাটিতে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে। তবে তার আগে গতকাল থেকে শুরু হতে চলা ঘরের মাটিতে অজিদের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রস্তুতি নিচ্ছেন রোহিত শর্মা। মোহালিতে মাঠে নামার আগে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে সাংবাদিকদের সাথে কথা বলেছেন হিটম্যান।

এশিয়া কাপের ব্যর্থতা প্রসঙ্গে কথা বলতে গিয়ে ভারতীয় অধিনায়ক বলেছেন, “এশিয়া কাপে প্রতিটি ম্যাচেই হাড্ডাহাড্ডি লড়াই হয়েছিল। আমাদের বেশির ভাগ খেলাতেই শেষ ওভার অবধি ম্যাচ গড়িয়েছিল। ওই জাতীয় ম্যাচগুলোতে আপনার একটু ভাগ্যের সাহায্য দরকার হয়। টসের ফলাফল কিংবা গুরুত্বপূর্ণ রানআউটের ক্ষেত্রে ভাগ্য আপনাকে সঙ্গ দিক, এমনটা আপনি চাইবেন। তবে আমরা আশা করছি টি-টোয়েন্টি বিশ্বকাপে আমরা ভাগ্যের সেই সামান্য সঙ্গটুকু পাব।”

চোট সারিয়ে ফেরার পর লোকেশ রাহুল খুব একটা ভালো ফর্মে নেই। এশিয়া কাপে আফগানিস্তানও ম্যাচ বাদে তার ব্যাট খুব একটা জ্বলে উঠতে পারেনি। তার পরেও তাকে দিয়ে ওপেন করানো হবে কিনা সেই প্রসঙ্গে প্রশ্ন করা হলে রোহিত বলেছেন, “লোকেশ রাহুল আমাদের দলের কাছে খুবই গুরুত্বপূর্ণ। ভারতীয় দলের সবচেয়ে প্রতিভাবান খেলোয়াড়দের মধ্যে ও একজন। ওকে নিয়ে আমাদের মনে কোনও রকম সন্দেহ নেই। নিজের জায়গাতেই ব্যাটিং করবে।”

kohli rohit 2

এরপর স্বাভাবিকভাবেই উঠে আসে বিরাট কোহলি এবং তার ওপেন করার প্রসঙ্গ। সেই প্রসঙ্গে মুখ খুলতে গিয়ে রোহিত জানিয়েছেন, “বিরাট দলের তৃতীয় ওপেনার। এশিয়া কাপে আফগানিস্তানের ম্যাচে ওপেন করে ও বড় সাফল্য পেয়েছে এবং তাতে আমরা সকলেই খুব খুশি। কিন্তু কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে আমার আলোচনা খুব স্পষ্টভাবেই হয়েছে। আমি আবারো বলছি বিশ্বকাপে লোকেশ রাহুলের ওপেন করবেন তবে কোন কোন ম্যাচে হয়তো কোহলিকেও ওপেনার হিসাবে সুযোগ দেওয়া হতে পারে।”

আগামীকাল থেকে মোহালিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ শুরু হওয়ার আগে বিরাট কোহলিই আবার যেন ভারতের হাতের মূল অস্ত্র। এই বিষয়ে খুব ভালোভাবেই ওয়াকিবহাল অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তিনি একটি সাক্ষাৎকারে কোহলির প্রসঙ্গে বলেছেন, “কোহলিকে সিরিয়াসলি না নেওয়া খুবই হঠকারিতার পরিচয় হবে। ও ১৫ বছর ধরে নিজের যোগ্যতা প্রমাণ করে আসছে এবং এখন সর্বকালের সেরাদের তালিকায় ঢুকে গিয়েছে। ও একজন অসাধারণ ক্রিকেটার এবং ৭১ টি শতরানের মালিক, একপ্রকার অবিশ্বাস্য ব্যাপার।”

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর