রাগে দীনেশ কার্তিকের গাল ধরে রীতিমতো ঝাঁকুনি দিলেন রোহিত শর্মা! ভাইরাল সেই মুহূর্তের ভিডিও

বাংলা হান্ট নিউজ ডেস্ক: হার দিয়ে অজিদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে যাত্রা শুরু ভারতীয় দলের। লোকেশ রাহুল এবং সূর্যকুমার যাদবের ইনিংস ভিত গড়েছিল। তার ওপরে হার্দিকের ৩০ বলে ৭১ রানের ইনিংসে ভর করে বেশ বড় একটা রান স্কোরবোর্ডে তুলতে সক্ষম হয়েছিল ভারতীয় দল। কিন্তু শেষ পর্যন্ত অক্ষর প্যাটেল বাদে বাকি বোলারদের ব্যর্থতায় এত বড় রান স্কোরবোর্ডে তুলেও কোনও লাভ হল না।

মোহালির ব্যাটিং উইকেটে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা দল একটি বাড়তি সুবিধা পায়। সেটা হল মাঠে শিশিরের উপস্থিতি। ফলে দ্বিতীয় ইনিংসে বোলার এবং ফিল্ডারদের বল গ্রিপ করতে সমস্যা হয়। তার মধ্যে যে সুযোগগুলো পাওয়া যায় সেগুলো থেকে উইকেট তোলাটা খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু আজ ভারতীয় দল বেশ কয়েকটি ক্যাচ ছেলে অস্ট্রেলিয়ার কাজটা আরো সোজা করে দিয়েছিল।

বিশ্রী ফিল্ডিংয়ের পর আরো একটি কারণে ক্ষিপ্ত হয়ে উঠেছিলেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। ম্যাচ চলাকালীন দীনেশ কার্তিকের ওপর মেজাজ হারান তিনি। চাহাল একবার উইকেটের সামনে স্টিভ স্মিথের পা-টি পেয়ে গিয়েছিলেন। কিন্তু দীনেশ কার্তিক এবং অন্যকেও সেইসময় এলবিডব্লিউয়ের জন্য আবেদনই করেননি। ফলে নির্বিঘ্নে ব্যাটিং করে যেতে থাকেন প্রাক্তন অজি অধিনায়ক।

এরপর উমেশ যাদবের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলটি স্টিভ স্মিথের ব্যাট আলতো করে ছুঁয়ে উইকেটকিপারের হাতে যায়। কিন্তু এবারও কার্তিক কোনও আবেদন করেননি। তবে এবারে রোহিত শর্মা সহ বাকি ক্লোজ-ইন ফিল্ডাররা সঙ্গে সঙ্গে আবেদন করে ওঠেন এবং আম্পায়ার আউট না দিলে রিভিউ করার সিদ্ধান্ত নেন হিটম্যান এবং প্রত্যাবর্তনের ম্যাচে গুরুত্বপূর্ণ উইকেট পান উমেশ।

এরপর সেই ওভারের শেষ বলে ম্যাক্সওয়েলের ব্যাট ছুয়ে বল পৌঁছায় দীনেশ কার্তিকের গ্লাভসে। এবারও অত্যন্ত মৃদু আবেদন করেন কার্তিক। কিন্তু রোহিত শর্মা নিশ্চিত ছিলেন। আম্পায়ার আউট না দেওয়ায় সঙ্গে সঙ্গে রিভিউ করেন তিনি এবং দেখা যায় যে ম্যাক্সওয়েল আউট ছিলেন। মাঝের সময়টুকুর বিরতিতে তিনি দীনেশ কার্তিককে মন খুলে আবেদন না করার জন্য বেশ কিছুক্ষণ ধমক দেন এবং তার গাল ধরে বেশ জোরে জোরে ঝাঁকুনি দেয়।

গোটা ঘটনাটি যদিও মজার ছলে করা হয়েছে, তবুও সেই মুহূর্তটির ছবি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। সাধারণ মানুষের মনেই এই নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। অনেকেই মনে করছেন যে দীনেশ কার্তিকের মতো অভিজ্ঞ ক্রিকেটারের সঙ্গে এমন ব্যবহার করা উচিত হয়নি রোহিত শর্মা। পাল্টা যুক্তি দেখিয়ে অনেকে বলছেন যে দলের যে কোনো সদস্য ভুল করলে তা সংশোধন করার অধিকার রয়েছে অধিনায়কের। তবে শেষ পর্যন্ত ভারত ম্যাচ জিততে পারেনি এবং সেটাই সবচেয়ে বড় চিন্তার বিষয়।

 


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর