“ওকে একেবারে পাকিস্তানের বিরুদ্ধেই নামাবো”, সূর্যকুমারকে নিয়ে সতর্ক রোহিত শর্মা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: থামানো যাচ্ছে না সূর্যকুমার যাদবকে। একের পর এক ম্যাচে দুর্দান্ত ইনিংস খেলে চলেছেন এই ভারতীয় মিডল অর্ডার ব্যাটার। এশিয়া কাপে তার মধ্যম মানের পারফরম্যান্সের জন্য চূড়ান্ত সমালোচিত হয়েছিলেন স্কাই। অনেকেই বলেছিলেন যে তিনি বড় ম্যাচের চাপ সামলাতে পারেন না। কিন্তু তাদের সবাইকে ধারাবাহিকভাবে ভুল প্রমাণ করছেন স্কাই।

তার শেষ তিনটি ইনিংসের দিকে লক্ষ্য করলেই বোঝা যাবে ঠিক কতটা ভালো ফর্মে রয়েছেন সূর্যকুমার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ অর্থাৎ তৃতীয় ম্যাচটিতে তিনি ৩৪ বলে ৬৯ রানের একটি ইনিংস খেলেছিলেন যা ভারতের জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে কঠিন ব্যাটিং পরিস্থিতিতে যখন বাকি সকল ক্রিকেটাররা চূড়ান্তভাবে ব্যর্থ হয়েছেন তখন ৩৩ বলে ৫০ রানের একটি অপরাজিত ইনিংস খেলে তিনি নিশ্চিত করেছিলেন দেশের জয়।

   

Suryakumar shot

গতকাল প্রথমে ব্যাট করে ভারতের পর্বত প্রমাণ রানের বোঝা দক্ষিণ আফ্রিকার ঘাড়ে চাপিয়ে দিতে পেরেছিল তার অন্যতম বড় কারণ ছিল সূর্যকুমার যাদবের ব্যাটিং। ২২ বলে ৫ টি চার ও ৫ টি ছক্কা সহযোগে তিনি ৬১ রানের একটি দুর্ধর্ষ ইনিংস খেলে দলকে ২৩৭ রান অবধি পৌঁছতে সাহায্য করেন।

তিনি এতটা ভালো ছন্দে রয়েছেন যে ব্যাপারটা তৃপ্ত করেছে তার আইপিএল এবং জাতীয় দলের অধিনায়ক রোহিত শর্মাকে। ম্যাচ পরবর্তী সাক্ষাৎকারে রোহিত শর্মা মজার ছলে জানিয়ে দেন যে তার ইচ্ছা একেবারে ২৩শে অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচেই সূর্যকুমার যাদবকে মাঠে নামানোর যাতে তিনি এই ফর্ম নিয়েই পাকিস্তানের মুখোমুখি হতে পারেন।

গতকালের ম্যাচে একটি বড় রেকর্ডও গড়ে ফেলেছেন সূর্যকুমার। ডেলিভারির হিসাবে দেখলে তিনি দ্রুততম ক্রিকেটার হিসেবে ১০০০ রানের গণ্ডি অতিক্রম করেছেন টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচের পরিপ্রেক্ষিতে। তার এই মাইলফলকে পৌঁছতে সময় লেগেছে ৫৭৩টি ডেলিভারি। তারপরে দ্বিতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। তার এই মাইলফলকে পৌঁছতে সময় লেগেছিল ৬০৪ বল।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর