SSC কেলেঙ্কারির সঙ্গে গরুপাচার যোগ! তদন্তের স্বার্থে প্রসন্নর ভাই-স্ত্রীকে ডাকল CBI

বাংলাহান্ট ডেস্ক : সারদা মামলা (Sarada Scam) নিয়ে একটা সময় তোলপাড় চলে গোটা দেশ। তারপর একল একে রোজভ্যালি, আইকোর, এমপিএস (MPS)—একাধিক চিটফান্ড দুর্নীতির খবর সামনে আসতে থাকে। তদন্ত ভার গিয়ে পরে সিবিআই (CBI) – এর হাতে। আদালতের নির্দেশে চিটফান্ড দুর্নীতির তদন্ত শুরু করে তখন সব মামলাকে এক ছাতার তলায় নিয়ে আসে কেন্দ্রীয় সংস্থা।

এদিকে, এসএসসি (SSC) দুর্নীতি ও গরুপাচার (Cow Smuggling) মামলায় তদন্ত এগোচ্ছে দ্রুত গতিতে। এই সময়ই সামনে এল নতুন তথ্য। এসএসসি দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া প্রসন্ন রায়ের (Prasanna Roy) ভাই ও তার স্ত্রীকে গরু পাচার মামলায় তলব করল সিবিআই। বিশেষ সূত্রে খবর, আগামী সপ্তাহে প্রসন্নের ভাই ও তার স্ত্রীকে ডেকে পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্ত এজেন্সি। এর ফলেই এসএসি দুর্নীতি ও গরু পাচারের নিবিড় যোগ রয়েছে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

   

সিবিআই সূত্রে জানা যাচ্ছে, প্রসন্নকে গ্রেফতার করার পর বেশ কিছু ছদ্ম কোম্পানির হদিশ পেয়েছেন আধিকারিকরা। যেগুলির অ্যাকাউন্টের মাধ্যমে এসএসসির টাকা এদিক-ওদিক হয়েছে। আবার গরু পাচার মামলাতেও এমন বেশ কিছু শেল কোম্পানির খোঁজ পেয়েছে সিবিআই। দেখা যাচ্ছে, একাধিক শেল কোম্পানির ডিরেক্টর পদে রয়েছেন প্রসন্নর স্ত্রী ও তার ভাই।

কেন্দ্রীয় তদন্ত সংস্থার আধিকারিকদের অনুমান, প্রসন্নর কাজটাই ছিল প্রভাবশালীদের টাকা শেল কোম্পানির মাধ্যমে ঘুরিয়ে এদিক ওদিক করা। তা সে এসএসসি দুর্নীতির টাকা হোক বা গরুপাচার। প্রসন্ন তাঁর ভাই বা স্ত্রীকে এই কাজে লাগিয়েছেন বলে জানা যাচ্ছে।

প্রসন্নকে সিবিআই গ্রেফতার করে মাস দুয়েক আগে। একসময় রঙের ছোট ঠিকাদার প্রসন্ন যে ভাবে গত সাত-আট বছরে টাকার পাহাড় জমিয়েছেন। তা চোখে পড়ছে সকলেরই। নিউটাউন সল্টলেকে প্রচুর সম্পত্তির সঙ্গে লাটাগুড়িতে রিসর্টও রয়েছে প্রসন্নর। এসএসসি দুর্নীতিতে গ্রেফতার হওয়া প্রসন্নর ভাই ও স্ত্রীকে এবার গরু পাচার মামলায় তলব করল সিবিআই।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর