বিদ্যুতের বিল কমানোর বিশেষ উপায়, শুধু এই কাজটা করলেই বেঁচে যাবে অনেক টাকা

বাংলাহান্ট ডেস্ক : আপনিও কি আপনার বিদ্যুৎ বিল বৃদ্ধি নিয়ে চিন্তিত? আপনি কি সমস্ত সতর্কতা অবলম্বন করেও আপনার বিদ্যুৎ বিল কমাতে পারছেন না? যদি তাই হয়, তাহলে আমরা আপনাকে বিদ্যুতের বিল কম করার জন্য এমন একটি ধারণা বলব, যা খুব সহজ। ব্রিটেনে বসবাসকারী এক মহিলা টিকটক ভিডিওতে বিদ্যুৎ বিল কমানোর সহজ উপায় জানিয়েছেন। মহিলা বলেছেন যে তিনি নিয়মিত বিরতিতে তার ফ্রিজ ডিফ্রোস্ট করেন, যা বিদ্যুৎ খরচ কমিয়ে দেয়। আসুন জেনে নিই কিভাবে আপনি এই ট্রিক দিয়ে আপনার বিদ্যুৎ বিল কমাতে পারেন।

কিভাবে বিদ্যুৎ বিল কমানো যায়ঃ দ্য সান-এ প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, ব্রিটেনে বসবাসকারী ক্লেয়ার ডি লিস নামের এক নারী কীভাবে বিদ্যুৎ বিল কমাতে হয় তা ভিডিওর মাধ্যমে শেয়ার করেছেন। লিস বলেছেন যে আপনি যদি আপনার বিদ্যুৎ বিল কমাতে চান তবে আপনাকে বেশি কিছু করতে হবে না, নিয়মিত বিরতিতে আপনার ফ্রিজ ডিফ্রস্ট করুন। লিস জানান যে এই কৌশলটি ব্যবহার করে তার বিল 50 ইউরো বা প্রায় 4011 টাকা কমেছে।

কিভাবে শক্তি খরচ কমাতে? লিস বলেন, ফ্রিজ ডিফ্রস্ট করলে বিদ্যুৎ খরচ কমে যায়। লিসের মতে, যখন ফ্রিজারে বরফ জমে যায়, তখন বিদ্যুৎ খরচ বেশি হয় এবং এর ফলে আমাদের বিদ্যুৎ বিল বেড়ে যায়। অতএব, যখন আপনার ফ্রিজারে বরফের স্তর জমাট বেঁধে যায়, তখন ডিফ্রস্টিং করে তা সরিয়ে ফেলুন। এতে বিদ্যুৎ খরচ কমবে।

jpg 20221019 123353 0000

উল্লেখ্য, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে লিস বিদ্যুতের বিল কমানোর এই কৌশল সম্পর্কে মানুষকে বলেছিলেন, যার পরে ব্যবহারকারীরা তার প্রশংসা করছেন। একজন ব্যবহারকারী লিসকে লিখে ধন্যবাদ জানান।


Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর