মুসলিমরা লক্ষ্মী ঠাকুরকে মানে না, তাই বলে কী তারা কোটিপতি না? প্রশ্ন বিজেপি বিধায়কের

বাংলাহান্ট ডেস্ক : বিতর্কিত মন্তব্য বিজেপি বিধায়ক (BJP MLA)/লালন পাসোয়ানের। তাঁর বেঁফাস মন্তব্যকে ঘিরে সৃষ্টি হয়েছে তীব্র বিতর্কের। বিক্ষোভকারীরা বিহারের (Bihar) ওই বিধায়কের কুশ পুতুল দাহ করেছেন বলে জানা যাচ্ছে। জানা যাচ্ছে ওই বিধায়ক হিন্দু দেবতায় বিশ্বাস নিয়েই প্রশ্ন তুলেছেন। তিনি বলেন, মুসলমানদের কেউ তো লক্ষী পুজো করে না, তাহলে তাদের মধ্যে কি কোনও ধনী ব্যক্তি নেই? ভাগলপুর জেলার পিরপাইন্টি বিধানসভা কেন্দ্রের বিধায়কের মন্তব্যের জেরে তীব্র বিতর্কের সৃষ্টি হয়েছে।

ভাগলপুরের শেরমারি বাজারে তার বিরুদ্ধে বিক্ষোভ দেখানো হয়। তাঁর কুশ পুতুল পোড়ানো হয়। পাসওয়ান দীপাবলিতে হিন্দুদের লক্ষী পুজো নিয়ে প্রশ্ন তোলেন। তিনি বলেন, ‘আমরা যদি শুধু দেবী লক্ষ্মীর পূজা করে সম্পদ পেতাম, তাহলে মুসলমানদের মধ্যে কোটিপতি বা ট্রিলিওনিয়ার থাকত না। মুসলমানরা লক্ষ্মীর পূজা করে না, তারা কি ধনী নয়? মুসলমানরা দেবী সরস্বতীর পূজা করে না। মুসলমানদের মধ্যে কি পণ্ডিত নেই? তারা আইএএস বা আইপিএস হয় না?’

বিজেপি বিধায়ক আরও বলেন, ‘আত্মা ও পরামাত্মা ধারণাটি কেবলমাত্র সাধারণ মানুষের বিশ্বাসের ওপর নির্ভর করে রয়েছে। সম্পূর্ণটা সাধারণ মানুষের বিশ্বাসের ওপর নির্ভর করে গড়ে উঠেছে। আপনি যদি বিশ্বাস করেন তবে এটি একটি দেবী, আর যদি বিশ্বাস না করেন তবে এটি কেবল একটি পাথরের মূর্তি, তার বাইরে কিছু নয়।। আমরা দেব-দেবীতে বিশ্বাস করব কি না, সেটা আমাদের ব্যক্তিগত বিষয়। তবে বৈজ্ঞানিক যুক্ত দিয়ে আমাদের উপসংহারে পৌঁছতে হবে। আপনি যদি এই বিশ্বাস করা বন্ধ করেন তবে আপনার বুদ্ধির বিকাশ হবে। বিজ্ঞান দিয়ে যুক্তি-তর্ক দিয়ে সমস্ত কিছু বোঝা উচিত।’

পাসওয়ান তাঁর মন্তব্যে খ্রিস্টান ও মুসলমানদের টেনে আনেন। তিনি বলেন, এটি বিশ্বাস করা হয় যে বজরংবলী একজন শক্তিসম্পন্ন দেবতা এবং তিনি আমাদের শক্তি প্রদান করেন। মুসলমান বা খ্রিস্টানরা বজরঙ্গবলির উপাসনা করে না। তারা কি শক্তিশালী নয়? যেদিন আপনি বিশ্বাস করা বন্ধ করবেন, সেদিন আর ভগবান বলে কিছু থাকবে না। ভগবানের ধারণাটা সম্পূর্ণ বিশ্বাসের ওপর নির্ভর করে।

তবে এটাই প্রথম নয়। এর আগেও বিতর্কিত মন্তব্যের জন্য লালন পাসওয়ান সংবাদপত্রের শিরোনামে উঠে এসেছিলেন। এর আগে তিনি লালুপ্রসাদের সঙ্গে কথপোকথন প্রকাশ্যে নিয়ে এসে বিতর্ক তৈরি করেন। এবারের মন্তব্যে তিনি হিন্দুদের ঈশ্বর বিশ্বাসের ওপরই আঘাত দিয়েছেন। তাঁর এই মন্তব্যে বেজায় বিপাকে গেরুয়া শিবির।


Avatar
Sudipto

সম্পর্কিত খবর