বিশ্বকাপে দুরন্ত ছন্দে কোহলি, ভেঙে দিলেন সচিনের এই অভূতপূর্ব রেকর্ড

বাংলা হান্ট নিউজ ডেস্ক: দুই মাস আগেও যে বিরাট কোহলিকে লোকে দল থেকে ছেঁটে ফেলার পরামর্শ দিচ্ছিলেন, আজ সেই বিরাট কোহলিই ভারতীয় দলের সবচেয়ে বড় ভরসায় পরিণত হয়েছেন। বিরাট কোহলি এশিয়া কাপের সময় নিজে স্বীকার করেছিলেন যে মাঝে কয়েকটা মাস তিনি মানসিকভাবে এতটাই বিপর্যস্ত হয়ে পড়েছিলেন যে একমাস ব্যাট হাতে তোলেননি। ঘরভর্তি লোকের মাঝেও তিনি একা অনুভব করতেন। আত্মবিশ্বাস ফিরে পাওয়ার পর সেই কোহলিই এশিয়া কাপ এবং চলতি বিশ্বকাপে ভারতীয় দলের সবচেয়ে বড় ভরসার জায়গা হয়ে উঠেছেন।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে অসাধারণ ফর্মে রয়েছেন বিরাট। অস্ট্রেলিয়ার মাটিতে ব্যাটিং করতে বরাবরই পারদর্শী কোহলি। কোন এক অজ্ঞাত কারণে অজিভূমে ব্যাটিং রীতিমতো উপভোগ করেন প্রাক্তন ভারত অধিনায়ক। সেই ধারা অব্যাহত রেখেই চলতি বিশ্বকাপে পরপর পাকিস্তান এবং নেদারল্যান্ডসের বিরুদ্ধে ম্যাচে অর্ধশতরান করেছেন বিরাট।

kohli badass

চলতি বিশ্বকাপে পরপর দুটি অর্ধশতরান করে সচিন টেন্ডুলকারকে টপকে গিয়েছেন তিনি। রেকর্ড বলছে ভারতীয় ক্রিকেটার হিসাবে SENA দেশগুলি, অর্থাৎ দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মাটিতে সব ফরম্যাট মিলিয়ে এই বিশ্বকাপ শুরুর আগে অবধি সবচেয়ে বেশি অর্ধশতরান করার রেকর্ডটি ছিল সচিন টেন্ডুলকারের নামে। কিন্তু ক্রিকেটের ঈশ্বরের সেই রেকর্ডটি এখন বিরাট কোহলি নিজের নামে করে নিয়েছেন।

SENA দেশে সবচেয়ে বেশি অর্ধশতরান করা ভারতীয়:
বিরাট কোহলি (৪৯)
সচিন টেন্ডুলকার (৪৮)
রাহুল দ্রাবিড় (৪৬)

এইমুহূর্তে বিরাট কোহলি বিশ্বকাপে সবচেয়ে বেশি রান সংগ্রাহক হওয়ার দৌড়েও রয়েছেন। এই মুহূর্তে বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়া দৌড়ে যারা এগিয়ে রয়েছেন তাদের মধ্যে তিনিই একমাত্র এমন তারকা যিনি সুপার টুয়েলভ পর্যায়ে খেলা শুরু করেছেন।


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর