স্কুলের দেওয়ার ভেঙে ছাত্র মৃত্যুর জের, মালদায় পুলিসের সঙ্গে পড়ুয়াদের খণ্ডযুদ্ধে আহত ৭! গ্রেফতার ৪

বাংলাহান্ট ডেস্ক : মর্মান্তিক দুর্ঘটনা। স্কুলের পাঁচিল ভেঙে মৃত্যু হল এক ছাত্রের। ঘটনার পর তীব্র উত্তপ্ত হয়ে উঠল মালদার (Malda) কালিয়াচক। ওই স্কুলের পড়ুয়া এবং পুলিসের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়ে যায়। আহত হন ৭ জন পুলিসকর্মী। চার জন বিক্ষোভকারীকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিস।

জেলাশাসক নীতিন সিংহানিয়া জানান, কালিয়াচক দু’নম্বর ব্লকের একটি স্কুলের পরিত্যক্ত শৌচাগারের দেওয়াল ভেঙে যায়। সেইসময় ওই স্কুল বন্ধ ছিল। তবে ওই ঘটনায় জিশান শেখ নামে ১৭ বছরের এক ছাত্রের মৃত্যু হয়। আহত হয় তার বন্ধু জিশান মোমিনও। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা যাচ্ছে। মৃতের দেহ ময়নাতদন্তের জন্য পাঠান মালদার জেলাশাসক। তিনি জানান, দু’জনেই একাদশ শ্রেণির পড়ুয়া।

ওই ছাত্রের মৃত্যুর ঘটনা ছড়িয়ে পড়তেই উত্তেজনা ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। পুলিস সুপার প্রদীপকুমার যাদব জানান, মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই পুলিসের সঙ্গে সংঘর্ষ বেঁধে যায় ছাত্রদের। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাটাতে হয় কাঁদানে গ্যাসের শেলও। এই সংঘর্ষের ঘটনায় মোট সাতজন পুলিসকর্মী আহত হয়েছেন। ইতিমধ্যেই চারজন অভিযুক্তকে গ্রেফতার করা হয়। আপাতত পুরো বিষয়টির তদন্ত চলছে বলে জানান পুলিস সুপার।

জেলাশাসক জানান, ঘটনার তদন্তের জন্য পাঁচ সদস্যের বিশেষ কমিটি গঠন করা হয়েছে। অতিরিক্ত জেলাশাসক শম্পা হাজরা সেই কমিটির নেতৃত্বে থাকবেন বলে জানান জেলাশাসক। কীভাবে পুরো ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখা হবে। পরবর্তীতে ল কী হয়েছিল, তাও তদন্ত করে দেখবে পাঁচ সদস্যের ওই বিশেষ কমিটি।


Avatar
Sudipto

সম্পর্কিত খবর