আরও বেকায়দায় অনুব্রত! ভোট পরবর্তী হিংসা মামলায় TMC নেতার ‘রক্ষাকবচ’ তুলল সুপ্রিম কোর্ট

বাংলা হান্ট ডেস্কঃ অস্বস্তি যেন ক্রমাগত বেড়েই চলেছে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) নেতা অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal)। গরু পাচার মামলায় সিবিআইয়ের হাতে সম্প্রতি গ্রেফতার হন অনুব্রত আর এবার ভোট পরবর্তী হিংসা মামলায় সুপ্রিম কোর্টে (Supreme Court) বড়সড় ধাক্কা গেলেন তৃণমূল নেতা। কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) প্রদান করা রক্ষাকবচ তুলে নেওয়ার পাশাপাশি মামলাটির দ্রুত শুনানির নির্দেশ পর্যন্ত দিয়েছে উচ্চ আদালত।

উল্লেখ্য, সম্প্রতি গরু পাচার মামলায় গ্রেফতার করা হয় অনুব্রত মণ্ডলকে। পরবর্তীতে তৃণমূল নেতা এবং তাঁর মেয়ে সুকন্যা মণ্ডলের নামে বিপুল পরিমাণ সম্পত্তির হদিস মেলে। বর্তমানে লটারি কাণ্ডে যথেষ্ট অস্বস্তিতে রয়েছেন অনুব্রত আর এই পরিস্থিতিতে এবার ভোট পরবর্তী হিংসা মামলায় ‘সুপ্রিম’ ধাক্কা খেলেন তিনি।

কি এই ভোট পরবর্তী হিংসা মামলা? গত বিধানসভা নির্বাচনের পর বাংলার বিভিন্ন প্রান্তে বিরোধী দলের নেতা কর্মীদের মারধর করা এবং খুনের অভিযোগ ওঠে শাসক দলের বিরুদ্ধে। এই পরিস্থিতিতে সম্প্রতি কলকাতা হাইকোর্টের নির্দেশে তদন্ত শুরু করে সিবিআই। এক্ষেত্রে বেশ কয়েকবার অনুব্রত মণ্ডলকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হলেও তা এড়িয়ে যান তিনি। পরবর্তীতে কলকাতা হাইকোর্টে শুনানি চলাকালীন অনুব্রতকে রক্ষাকবচ প্রদান করা হয়।

উল্লেখ্য, সম্প্রতি হাইকোর্টের এই নির্দেশকে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতের দ্বারস্থ হয় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা আর এদিন সেই মামলার শুনানি চলাকালীন অবশেষে অনুব্রত মণ্ডলের রক্ষাকবচ তুলে নিল শীর্ষ আদালত।

Anubrata Mondal

সুপ্রিম কোর্ট জানিয়েছে, “যেহেতু গরু পাচার মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছেন অনুব্রত মণ্ডল, তাই বর্তমানে রক্ষাকবচের তেমন গুরুত্ব নেই।” পাশাপাশি কলকাতা হাইকোর্টকে দ্রুত শুনানি করার নির্দেশ দিয়েছে আদালত।


Avatar
Sayan Das

সম্পর্কিত খবর