“দামি ক্রিকেটার থাকা দলগুলো বেরিয়ে গেলো, আমরা ফাইনালে চলে এলাম”, ভারতকে খোঁচা রামিজ রাজার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: দুদিন আগে কোনওক্রমে সেমিফাইনালে পৌঁছানো পাকিস্তান, নিউজিল্যান্ডকে কার্যত উড়িয়ে দিয়ে সেমিফাইনাল থেকে ফাইনালে উঠেছে। কিউয়িদের দেওয়া ১৫৩ রানের টার্গেট পুরণ করতে তাদের শেষ হওয়ার অবধি অপেক্ষা করতে হয়েছিল ঠিকই, কিন্তু বাবর এবং রিজওয়ানের ওপেনিং পার্টনারশিপ ম্যাচের ললাট লিখন স্পষ্ট করে দিয়েছিল অনেকটা আগেই।

আর গতকাল ভারতীয় দল যারা গোটা টুর্নামেন্ট জুড়েই ভালো ফর্ম দেখিয়েছিলেন তারা ইংল্যান্ডের সামনে মুখ থুবড়ে পড়েছিল। প্রথমে ব্যাটিং করতে নেমে ওপেনারদের ব্যর্থতার দরুন হার্দিক ও বিরাটের অর্ধশতরান সত্ত্বেও স্কোরবোর্ডে ১৬৮ রানের বেশি তুলতে পারেনি ভারতীয় দল। জবাবে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের রীতিমতো কাঁদিয়ে দিয়ে চার ওভার বাকি থাকতেই এক উইকেটও না খুইয়ে ১৭০ রান তুলে সেমিফাইনালে থেকে ফাইনালে পৌঁছে গেছে ইংল্যান্ড।

একটা মজার ব্যাপার হল এটাই যে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে যে দুটি দল ফাইনালে পৌঁছেছে তারা গত টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনাল থেকে হেরে বিদায় নিয়েছিল। তাই এই ম্যাচগুলি জিততে পেরে স্বাভাবিকভাবেই খুশি পাকিস্তান এবং ইংল্যান্ডের সমর্থকরা। বিশেষ করে ভারত ফাইনালের জন্য যোগ্যতা অর্জন না করতে পারায় পাকিস্তানি ক্রিকেট সমর্থকরা অত্যন্ত আনন্দ পেয়েছেন। তাদের প্রধানমন্ত্রী পর্যন্ত কালকের হারের পরে ভারতকে খোঁচা মারতে ছাড়েননি। এবার সেই তালিকায় নাম লেখালেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি রামিজ রাজা।

ramiz raja 1720x1000

বেশ কিছুদিন ধরেই ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে তার দ্বন্দ্ব নিয়ে শিরোনামে রয়েছিলেন রামিজ। জয় শাহ, যিনি একাধারে বিসিসিআই সচিব এবং এসিসি প্রেসিডেন্ট, তিনি আচমকাই একটা মন্তব্য করেছিলেন যে ২০২৩ এশিয়া কাপে অংশ নিতে পাকিস্তান যাবে না ভারতীয় দল বরং পাকিস্তান ক্রিকেট বোর্ড অন্য কোন নিরপেক্ষ ভেন‍্যুতে টুর্নামেন্টটি আয়োজন করবে। পাল্টা হুমকি দিয়ে রামিজ বলেছিলেন যে ভারত যদি এশিয়া কাপ খেলতে পাকিস্তানের না আসে তাহলে তারাও আগামী বছর ভারতের মাটিতে আয়োজিত হতে চলা ওডিআই বিশ্বকাপে অংশগ্রহণ করবে না।

এই নিয়ে ঠান্ডা লড়াই অব্যাহত ছিলই। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রভাব প্রতিপত্তির সামনে বেশ কিছুটা অসহায় ছিলেন পাকিস্তান বোর্ড সভাপতি। তাই কালকে ভারতের হারের পর সুযোগ পেয়ে নিজে টুইট করে বলেছেন, “বিলিয়ন ডলার দামের দলগুলো সব বেরিয়ে গেল কিন্তু আমরা এগিয়ে চলেছি।” তিনি যদিও প্রত্যক্ষভাবে ভারতের নাম করেননি তবু যাদের বোঝার তাদের বুঝতে কোন অসুবিধা হবে না যে কথাটা কাদের উদ্দেশ্য করে বলা।


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর