৬৬৭ জন অযোগ্য প্রার্থীর নম্বর বৃদ্ধি সুবীরেশের নির্দেশেই! আদালতে চাঞ্চল্যকর দাবি CBI-র

বাংলা হান্ট ডেস্কঃ যত দিন অগ্রসর হয়ে চলেছে, ততই যেন একের পর এক চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এসে চলেছে। নিয়োগ সংক্রান্ত দুর্নীতি মামলায় সিবিআইয়ের (CBI) একের পর এক অভিযোগকে কেন্দ্র করে চাঞ্চল্য পড়ে গিয়েছে গোটা বাংলায় আর এবার এসএসসির (SSC) প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যের (Subiresh Bhattacharya) বিরুদ্ধে সিবিআইয়ের অভিযোগ, “সুবীরেশের নির্দেশেই ৬৬৭ জন অযোগ্য প্রার্থীর নম্বর বাড়ানো হয়েছিল।” এক্ষেত্রে বেশ কয়েকটি নথিও পেশ করা হয়েছে বলে সূত্র মারফত জানা যাচ্ছে।

সাম্প্রতিক সময়ে নিয়োগ সংক্রান্ত দুর্নীতি মামলায় তোলপাড় পড়ে গিয়েছে গোটা বাংলায়। পার্থ চট্টোপাধ্যায়, অশোক সাহা, মানিক ভট্টাচার্য, কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের মতো তৃণমূল কংগ্রেস নেতা এবং শিক্ষা আধিকারিকরা হেফাজতে। এই পরিস্থিতিতে গতকাল স্কুল সার্ভিস কমিশনের নবম ও দশম নিয়োগ সংক্রান্ত দুর্নীতি মামলাএ শুনানি চলাকালীন আদালতে বিস্ফোরক দাবি করে সিবিআই।

তদন্তকারী সংস্থার অভিযোগ, শিক্ষক নিয়োগে ৬৬৭ জন অযোগ্য প্রার্থীর নম্বর বৃদ্ধি করা হয়েছিল। সম্পূর্ণটাই হয় টাকার বিনিময়ে আর এই ঘটনায় এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যের যোগসূত্র রয়েছে বলে দাবি cbi-এর।

এক্ষেত্রে সুবীরেশ ভট্টাচার্যের তরফ থেকে অতীতে একাধিকবার দাবি করা হয়, তাকে ফাঁসানো হয়ে চলেছে। এমনকি তাঁর আমলে কোনরকম দুর্নীতি হয়নি বলেও দাবি করেন এসএসসির প্রাক্তন চেয়ারম্যান। তবে অপরদিকে সিবিআইয়য়ের তরফ থেকে সুবীরেশ ভট্টাচার্যের ‘প্রভাবশালী’ হওয়ার বিষয়টি আদালতের সামনে নিয়ে আসা হয়।

এক্ষেত্রে এসএসসি চেয়ারম্যান পদ থেকে চলে যাওয়ার পরেও উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য থেকে শুরু করে রাজ্যের একাধিক গুরুত্বপূর্ণ পদে ছিলেন সুবীরেশ। এই সংক্রান্ত বেশ কয়েকটি নথি আদালতে জমা দিয়েছে সিবিআইম যদিও এগুলি সবকিছুই প্রমাণ সাপেক্ষ বলে দাবি করা হচ্ছে।

cbi 3

প্রসঙ্গত, সম্প্রতি এসএসসির সভাপতি পদে থাকাকালীন সুবীরেশ ভট্টাচার্যের বিরুদ্ধে বেশ কয়েকটি দুর্নীতির অভিযোগ সামনে আসে। এক্ষেত্রে কলকাতা হাইকোর্ট দ্বারা গঠিত বাগ কমিটির রিপোর্টে উঠে আসে তাঁর নাম। মোট ৩৮১ টি ‘ভুয়ো’ নিয়োগে নাম জড়ানোর পরে সিবিআইয়ের নজরে আসেন সুবীরেশ। এমনকি, পার্থ চট্টোপাধ্যায়ের অত্যন্ত ঘনিষ্ঠ বলেও পরিচিত ছিলেন তিনি। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে সুবীরেশ ভট্টাচার্যের বিরুদ্ধে সিবিআইয়ের নয়া অভিযোগ ঘিরে ফের একবার উত্তাল বঙ্গ রাজনীতি।


Avatar
Sayan Das

সম্পর্কিত খবর