এই ছবিতেই লুকিয়ে বসে রয়েছে একটি বিড়াল! ১১ সেকেন্ডের মধ্যে খুঁজে পেলেই আপনি জিনিয়াস

বাংলা হান্ট ডেস্ক: মাঝেমধ্যেই আমরা এমন কিছু ছবি দেখতে পাই যেগুলি খুব ভালোভাবে না দেখলে সেখানে থাকা বিষয়গুলিকে বোঝা যায় না। অর্থাৎ, সেই ছবিগুলি আমাদের কাছে একটি ইলিউশন তৈরি করে। যার ফলে চোখে ধোঁকা দিয়ে দেয় ওই ছবিগুলি। পাশাপাশি, বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়াতেও (Social Media) এই ছবিগুলির আধিক্য পরিলক্ষিত হয়। এদিকে, Optical Illusion অর্থাৎ দৃষ্টিভ্রম তৈরি করা ওই ছবিগুলির সমাধানে ব্যস্ত হয়ে পড়েন নেটিজেনরাও।

এমনিতেই, আমাদের চারপাশে এমন অনেকজন থাকেন যাঁরা নিয়মিতভাবে বিভিন্ন ধাঁধার সমাধান করেন। তবে, এই ছবিগুলি এমনই হয় যে, এগুলির সমাধানের জন্য রীতিমতো কালঘাম ছুটে যায় তাঁদেরও। যদিও, তীক্ষ্ণ মনের মানুষেরা সহজেই এই ধরণের ধাঁধার সমাধান করতে পারলেও কিছু কিছু ক্ষেত্রে ছবিগুলি এতটাই কঠিন থাকে যে ৯৯ শতাংশ মানুষই সঠিক উত্তর দিতে পারেন না।

মূলত, ওই ছবিগুলিতে একটি নির্দিষ্ট ধরণের প্রতীক বা কোনো বিষয়কে অনুসন্ধান করতে হয় নেটিজেনদের। সর্বোপরি, এই ছবিগুলিকে নির্ভুলভাবে সমাধান করার ক্ষেত্রে মেলে মানসিক প্রশান্তি। পাশাপাশি, এই অভ্যাস বাড়িয়ে দেয় মস্তিষ্কের কর্মক্ষমতাও। এমতাবস্থায়, বর্তমান প্রতিবেদনেও আজ আমরা পাঠকদের কাছে ঠিক এইরকমই একটি ছবি সমাধানের জন্য উপস্থাপিত করছি। যেখানে একটি বিড়ালকে নির্দিষ্ট সময়ের মধ্যে খুঁজে বার করলেই সমাধান হবে ছবিটির।

১১ সেকেন্ডে খুঁজে বার করুন বিড়ালটি: ছবিটি ভালোভাবে লক্ষ্য করলেই বিড়ালটির সঠিক অবস্থানটি দেখা যাবে। এমতাবস্থায়, আপনিও একবার ছবিটি সমাধান করার চেষ্টা করে দেখতে পারেন। সেক্ষেত্রে আপনাকে ১১ সেকেন্ডের মধ্যে খুঁজে বার করতে হবে বিড়ালটিকে। তবে, আপনি যদি বারংবার চেষ্টা করেও ছবিটি সমাধান করতে না পারেন তাহলেও চিন্তা নেই। কারণ, আমরা বিড়ালটির সঠিক অবস্থানটি জানিয়ে দিচ্ছি।

WhatsApp Image 2022 11 17 at 5.55.17 PM

এইখানে রয়েছে বিড়ালটি: মূলত, প্রদত্ত ছবিটিতে একটি খোলা জায়গা এবং গাছ দেখা গিয়েছে। এমতাবস্থায়, একটু খুঁটিয়ে পর্যবেক্ষণ করলেই বিড়ালটিকে খুব সহজেই দেখা যাবে। আপনি যদি সরাসরি ছবিতে থাকা গাছটির একদম তলায় তাকান তাহলে দেখতে পাবেন যে বিড়ালটি বসে রয়েছে ওইখানে। আমরা ভালোভাবে বোঝানোর জন্য লালবৃত্তের মাধ্যমে বিড়ালটির সঠিক অবস্থানটি দেখিয়ে দিচ্ছি। মূলত, গাছের গুঁড়িটির রং এবং বিড়ালটির রং একই হয়ে যাওয়ায় তা চোখ এড়িয়ে যাচ্ছিল। তবে, তীক্ষ্ণভাবে লক্ষ্য করলেই সমাধান হবে ছবিটির। এমতাবস্থায়, আমাদের বলার আগেই যদি আপনি বিড়ালটিকে খুঁজে পেয়ে যান সেক্ষেত্রে আপনি অবশ্যই একজন জিনিয়াস। এই বিষয়ে কোনো সন্দেহের অবকাশ নেই।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর