ভারতের সাথে বাংলাদেশও বয়কট করতে পারে এশিয়া কাপ, মন্তব্য প্রাক্তন পাক ক্রিকেটারের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সম্প্রতি পাকিস্তানের মাটিতে ভারতীয় ক্রিকেট দলের পা রাখার একটা সম্ভাবনা তৈরি হয়েছিল। ২০২৩ সালের ওডিআই এশিয়া কাপ পাকিস্তান ক্রিকেট বোর্ড। বিসিসিআইয়ের তরফ থেকে রাজ্য সংস্থাগুলোকে পাঠানো চিঠিতে এটা স্পষ্ট করে বলা ছিল যে আগামী বছর ভারতের চারটি বড় বহুদলীয় টুর্নামেন্টে অংশ নেবে তার মধ্যে ২০২৩ এশিয়া কাপও রয়েছে। ফলে পাকিস্তানের মাটিতে ভারতকে খেলতে দেখতে পাওয়ার একটা সম্ভাবনার বুক বাঁধছিলেন ক্রিকেটপ্রেমীরা।

কিন্তু জয় শাহ স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে ২০২৩ এশিয়া কাপে অংশগ্রহণ করতে পাকিস্তানের মাটিতে পা রাখবে না রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। তিনি জানান যে এশিয়া কাপ নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করার প্রস্তাব তারা তুলবেন যেমনটা আগেও আয়োজিত হয়েছে। বিসিসিআইয়ের কাছে একটা ব্যাপার পরিষ্কার যে, কোনও অবস্থাতেই তারা পাকিস্তানের মাটিতে পা রাখবে না।

   

কিন্তু রামিজ রাজা জানিয়ে দিয়েছেন যে তারা তাদের অবস্থান থেকে সড়ছেন না। পাকিস্তামে এশিয়া কাপ খেলতে না এলে তারাও ভারতের মাটিতে আয়োজিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপ বয়কট করবেন। এইমুহূর্তে তাদের মূল লক্ষ্য পাকিস্তান ক্রিকেটকে অর্থনৈতিকভাবে শক্তিশালী করে তোলা। তার জন্য পাকিস্তান ক্রিকেটারদের ভালো পারফরম্যান্স দেখাতে হবে। চলতি বছরে এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছিল পাকিস্তান। কিন্তু দুই ক্ষেত্রেই হারের মুখ দেখতে হয়েছিল তাদের।

এবার এই নিয়ে মুখ খুলেছেন প্রাক্তন পাকিস্তানি স্পিনার দানিশ কানারিয়া। তার মতে পাকিস্তান ক্রিকেট বোর্ড ভারতীয় ক্রিকেট বোর্ডকে হুমকি দিচ্ছে ঠিকই কিন্তু তাদের আইসিসি ট্রফি বয়কট করার মত মনের জোর নেই। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের কোন যায় আসে না যদি পাকিস্তান দল বিশ্বকাপে অংশগ্রহণ করতে ভারতে না আসে তাহলে।

Danish Kaneria YouTube

তিনি সরাসরি বলেছেন, “ভারতের মাটিতে আয়োজিত হওয়া ওডিআই বিশ্বকাপ বয়কট করার মতো সাহস পাকিস্তানের নেই। অবশ্যই তারা ওই বিশ্বকাপে অংশগ্রহণ করতে ভারতে উড়ে যাবে। এই মুহূর্তে পাকিস্তান ক্রিকেটের অর্থনৈতিক পরিস্থিতি যা তাতে কোনোভাবেই তারা আইসিসির সঙ্গে বিরোধ করতে চাইবে না। আর ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানের আসবে কিনা সেটা নিয়ে এখনই কোন ভবিষ্যৎবাণী করা সম্ভব না কারণ ওই টুর্নামেন্ট শুরু হতে এখনো অনেক দেরি রয়েছে। তবে শুধু ভারত নয়, বাংলাদেশ বা আফগানিস্তান ও পাকিস্তানে এসে এশিয়া কাপে অংশগ্রহণ নেওয়ার ক্ষেত্রে আপত্তি করতে পারে। তাহলেও কারোর কিছুই করার থাকছে না।”

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর